• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

টাকার বিনিময়ে সরকারি ত্রাণ দেন ইউপি সদস্য

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ২৫ আগস্ট ২০২৪, ১১:০১
টাকার বিনিময়ে সরকারি ত্রাণ দেন ইউপি সদস্য
ছবি : সংগৃহীত

টাকা দিলে ত্রাণ মিলছে অন্যথায় নয়। এমন অভিযোগ উঠেছে চাঁদপুরের এক ইউপি সদস্য মুরাদ হোসেনের বিরুদ্ধে। গত ২৩ আগস্ট ফরিদগঞ্জ উপজেলার ৭নং পাইকপাড়া উত্তর ইউনিয়নে বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে এ ঘটনা ঘটেছে।

টানা বৃষ্টিতে ফরিদগঞ্জে স্মরণকালের ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। বন্যার কারণে গোটা উপজেলার লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। নিম্নাঞ্চল বিশেষ করে চর এলাকায় বাসা বাড়িতে পানি প্রবেশ করায় অনেকে আশ্রয় কেন্দ্রে যেতে বাধ্য হয়েছে। এ সুযোগে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ৭নং পাইকপাড়া উত্তর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মুরাদ হোসেন আশ্রয়কেন্দ্রে ওঠা অসহায় ৩৩ পরিবারের কাছে ১০০ টাকার বিনিময়ে খাদ্য সামগ্রী দিয়েছেন।

আশ্রয় কেন্দ্রের বেশ কয়েকজনের সঙ্গে কথা বললে তারা জানান, ইউপি সদস্য তাদের কাছ থেকে এক প্রকার জোর করে টাকা নিয়েছে। যেখানে ফরিদগঞ্জের বিভিন্ন সামাজিক সংগঠন নেমে পড়েছে মানবতার সেবায়। অথচ পাইকপাড়া উত্তর ইউনিয়নের ইউপি সদস্য মুরাদ হোসেন এমন জঘন্য কাণ্ড ঘটিয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে ইউপি সদস্য মুরাদ হোসেন বলেন, আমি যাতায়াত বাবদ পরিবার প্রতি ৫০ টাকা করে নিয়েছি।

ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মাজহারুল আলম আকরাম বলেন, এটা অত্যন্ত দুঃখজনক। টাকা নেওয়ার বিষয়টি আমি এখন জানলাম। এটা সে ঠিক করেনি। আমি তাকে টাকা নিতে বলিনি।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌলি মন্ডল বলেন, অমানবিক কাজ করেছেন মুরাদ হোসেন। বিষয়টি লজ্জার। আমি তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘাস কাটতে বাধা দেওয়ায় যুবককে কুপিয়ে হত্যা
ফরিদগঞ্জে বিএনপির জনসমাবেশ
খাটের নিচে সরকারি ওষুধ, ইউপি সদস্য কারাগারে
ইউপি সদস্যের খাটের নিচে মিলল সরকারি ওষুধ