• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বরিশালে আওয়ামী লীগ নেতা ও তার ভাইকে কুপিয়ে হত্যা

আরটিভি নিউজ

  ২৫ আগস্ট ২০২৪, ১৪:১৩
বরিশালে আওয়ামী লীগ নেতা ও তার ভাইকে কুপিয়ে হত্যা
ছবি : সংগৃহীত

বরিশাল জেলার উজিরপুর উপজেলার আওয়ামী লীগ নেতা মো. ইদ্রিস হাওলাদার ও তার চাচাতো ভাই সাগর হাওলাদারকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এলাকায় অধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধরণা করছেন স্থানীয়রা।

রোববার (২৫ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন উজিরপুর মডেল থানার ওসি মো. জাফর অহম্মেদ।

স্থানীয়রা জানান, নিহত ইদ্রিস হাওলাদারের সাতলা বাজারে ফিট ব্যবসায়ী ছিল। তিনি সাতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. শাহিন হাওলাদার, তার ভাই যুবলীগ নেতা আসাদ হাওলাদার ও চাচাতো ভাই ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস হাওলাদারের বিরুদ্ধে দায়ের করা একাধিক মামলার বাদী।

নিহত ইদ্রিস হাওলাদারের মৎস্য ঘেরে হামলা ও লুটপাটের অভিযোগে দায়ের করা মামলায় প্রায় ৪ মাস আগে বিএনপি নেতা ইলিয়াস হাওলাদার, তার ভাই ইউপি চেয়ারম্যান শাহিন হাওলাদার ও আসাদ হাওলাদার জেলহাজতে ছিলেন।

নিহতদের পরিবারের অভিযোগ, নিহত ইদ্রিস হাওলাদারের দায়ের করা মামলার আসামিরাই তাদের কুপিয়ে হত্যা করেছে।

স্থানীয়রা জানান, ২৪ আগস্ট শনিবার রাত ১০টার দিকে ব্যবসায়ী ইদ্রিস হাওলাদার তার চাচাতো ভাই সাগর হাওলাদারকে (২২) নিয়ে মোটরসাইকেলে করে বাড়ি যাচ্ছিলেন। পথে সাতলা ব্রিজ অতিক্রমকালে সন্ত্রাসীরা মোটরসাইকেলের গতিরোধ করে। এ সময় ইদ্রিস ও তার চাচাতো ভাই সাগরকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে তারা। দুবৃর্ত্তরা ব্যবসায়ী ইদ্রিসকে মৃত ভেবে তাকে ফেলে পালিয়ে যায়। রাতেই স্থানীয় লোকজন আহত ইদ্রিস হাওলাদার ও তার চাচাতো ভাই সাগর হাওলাদারকে উদ্ধার করেন। প্রথমে আগৈলঝাড়া স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে বরিশাল সেবাচিম হাসপাতালে নেয়। রাতে সেখানেই ইদ্রিস হাওলাদার মারা যান।

স্থানীয়রা আরও জানান, গুরুতর আহত সাগর হাওলাদার রোববার (২৫ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে সেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিহত ইদ্রিসের স্ত্রী অভিযোগ করেন, গত কয়েক দিন ধরে মাছের ঘের নিয়ে বিরোধের জের ধরে ইদ্রিস হাওলাদারের দায়ের করা মামলার আসামিরা তাকে হত্যার হুমকি দিচ্ছিলেন। সে বিষয়টি তিনি পরিবারকে জানিয়েছিলেন।

এ বিষয়ে উজিরপুর মডেল থানার ওসি মো. জাফর অহম্মেদ বলেন, ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের জন্য পুলিশের টিম মাঠে রয়েছে। নিহত দুজনের লাশ বরিশাল সেবাচিম হাসপাতালের মর্গে রয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৬ ঘণ্টা পর বরিশাল থেকে সব রুটে লঞ্চ চলাচল শুরু
লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল রুটে লঞ্চ চলাচল বন্ধ
কুমিল্লায় আন্দোলনে গুলি করা আ.লীগ নেতা অস্ত্রসহ আটক
বিদেশি মদ পাচারের সময় আওয়ামী লীগ নেতা আটক