• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

অস্ত্রোপচারের পর অবস্থার উন্নতি সাবেক বিচারপতি মানিকের 

আরটিভি নিউজ

  ২৫ আগস্ট ২০২৪, ১৪:৫৬
অস্ত্রোপচারের পর অবস্থার উন্নতি সাবেক বিচারপতি মানিকের 
ছবি : সংগৃহীত

সিলেটের সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় আটক হওয়া সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের অণ্ডকোষে অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচারের পর তার অবস্থা এখন উন্নতির দিকে।

রোববার (২৫ আগস্ট) দুপুরে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, উনার বাম অণ্ডকোষে ইনজুরি ছিল। অস্ত্রোপচার করা হয়েছে। এ ছাড়া উনার হার্ট ও ডায়াবেটিসের সমস্যাও রয়েছে। অস্ত্রোপচার শেষে তাকে পোস্ট-অপারেটিভে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। বর্তমানে তার শারিরীক অবস্থা উন্নতির দিকে।

তিনি আরও বলেন, সাবেক এই বিচারপতির শারীরিক অবস্থার সার্বিক পর্যালোচনার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

এর আগে শুক্রবার রাতে সিলেটের কানাইঘাট উপজেলার দনা এলাকা থেকে ভারতে পালানোর চেষ্টাকালে বিচারপতি মানিককে আটক করে বিজিবি। সেই রাতে তিনি অভিযোগ করেন, তার কাছে থাকা সবকিছু কেড়ে নিয়ে সীমান্তে একদল লোক তাকে মারধর করেছে। শনিবার সকালে মানিককে কানাইঘাট থানায় হস্তান্তর করার পর বিকেলে সিলেট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালতের সিঁড়িতে ওঠার সময় বিক্ষুব্ধ জনতা পুলিশ প্রহরার মধ্যেই সাবেক বিচারপতি মানিকের দিকে ডিম ও জুতা নিক্ষেপ করেন এবং তাকে মারধর করেন। পরে আদালত তাকে কারাগারে পাঠান ও জেল কোড অনুযায়ী তার চিকিৎসার ব্যবস্থা করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতাল থেকে ফের কারাগারে সাবেক বিচারপতি মানিক
সাবেক বিচারপতি মানিককে নেওয়া হতে পারে ঢাকায়
শঙ্কামুক্ত মানিক, ভারতে অনুপ্রবেশের চেষ্টায় মামলা
আন্দোলনে গুলিবিদ্ধ ২ ছাত্রের সফল অস্ত্রোপচার সিএমএইচে