• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সিসি ক্যামেরার আওতায় এলো হিলি স্থলবন্দর

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ আগস্ট ২০২৪, ১৫:৫২
সিসি ক্যামেরার আওতায় এলো হিলি স্থলবন্দর
ছবি : আরটিভি

জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতে দিনাজপুরের হিলি স্থলবন্দর এলাকায় আনা হয়েছে সিসিটিভির আওতায়। এমন উদ্যোগ নিয়েছে হাকিমপুর (হিলি) পৌরসভা। এর ফলে অপরাধ কমবে বন্দর এলাকায় এমনটাই মনে করছেন পৌর কর্তৃপক্ষ।

আর এলাকাবাসী মনে করছেন, নিরাপত্তা নিশ্চিতে পৌরসভার এমন উদ্যোগ প্রশংসনীয়।

এমন উদ্যোগে হিলি স্থলবন্দর এলাকায় অপরাধ বন্ধের পাশাপাশি নিশ্চিত হবে নাগরিক নিরাপত্তা এমনটাই মনে করছেন সচেতন মহল।

দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর দিনাজপুরের হিলি স্থলবন্দর। এই স্থলবন্দরটি সীমান্তের নিকটবর্তী হওয়াতে প্রায় ঘটছে ছোট-বড় বিভিন্ন অপরাধ। বন্দর এলাকা হওয়ায় প্রতিদিন ব্যাংকে লেনদেন হয় ১০০ কোটি টাকা। ব্যবসায়ীদের নিরাপত্তার জন্য পুরো বন্দর এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় এনেছে হাকিমপুর-হিলি পৌর কর্তৃপক্ষ।

স্থানীয়রা বলছেন, সিসি ক্যামেরার কারনে এখন চুরি-ছিনতাই, ইভটিজিং, চাঁদাবাজি, মাদকসহ সব ধরনের অপরাধ কমবে। সেই সঙ্গে সাধারণ মানুষসহ ব্যবসায়ীরা নিরাপদে চলাচল করতে পারবেন।

হিলি চারমাথা মোড়ের বাসিন্দা আরমান আলী বলেন, বর্তমানে হিলিসহ আশেপাশের এলাকায় চুরি-ছিনতাই প্রায় হয়ে থাকে। আমরা খুব আতঙ্কের মধ্যে বসবাস করছি। পৌরসভার পক্ষ থেকে সিসিটিভির ব্যবস্থা করা হয়েছে। যা আমাদের জন্য অনেক সুবিধার। যে কোনো সমস্যা হলে আমরা সিসিটিভির ফুটেজ দেখে চোরকে শনাক্ত করতে পরবো।

হাকিমপুর-হিলি পৌর কর্তৃপক্ষ বলছে, জনগণের কথা চিন্তা করেই তারা এ উদ্যোগ গ্রহণ করেছে। হিলির মধ্যে প্রায় ২৬টি সিসিটিভি লাগানো হয়েছে। সেসব সিসিটিভির ফুটেজ সব সময় মনিটরিং এর জন্য একজন লোকও রাখা হয়েছে। কেউ যেন অপরাধ না করতে পারে সেই লক্ষ্যে কাজ করছে পৌর কর্তৃপক্ষ।

এ দিকে হাকিমপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল হোসেন বলেন, বর্তমান আধুনিক যুগে সিসিটিভি একটি গুরুত্বপূর্ণ বিষয়। মানুষের চোখে অনেক সময় সব অপরাধ ধরা না পড়লেও পরে সিসিটিভির ফুটেজ দেখে তা শনাক্ত করা যায়। হিলি স্থলবন্দরের পৌর এলাকায় কোনো অপরাধ হলে সহজেই সিসিটিভির সহায়তায় অপরাধীকে খুব সহজেই শনাক্ত করা সম্ভব হচ্ছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের কমিটি গঠন
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি হচ্ছে সজনে ডাঁটা
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু