• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

নারায়ণগঞ্জে গাজী টায়ার কারখানার আগুন ১২ ঘণ্টায়ও নেভেনি

আরটিভি নিউজ

  ২৬ আগস্ট ২০২৪, ১০:১০

নারায়ণগঞ্জের রূপগঞ্জের গাজী টায়ার কারখানা এখনও জ্বলছে। আগুন লাগার পর ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ১২ ঘণ্টা ধরে চেষ্টা চালিয়েও পুরোপুরো নেভাতে পারেনি।

রোববার (২৫ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে হঠাৎ আগুন লাগে কারখানাটিতে। এ সময়ে থেমে থেমে বিস্ফোরণের ঘটনাও ঘটে বেশ কয়েকটি, যাতে কেঁপে ওঠে আশপাশের এলাকা।

জানা যায়, স্থানীয়দের মাধ্যমে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিস। ডেমরা, কাঁচপুর, আদমজী ইপিজেড ও কাঞ্চন ফায়ার স্টেশন থেকে একে একে যোগ দেয় ১১টি ইউনিট। ভবনটির ভেতরে আটকা পড়ে আছেন অনেক লোক। আটকা পড়াদের জন্য তাদের পরিবার-পরিজনের আহাজারিতে ভারী হয়ে উঠেছে কারখানা এলাকা।

স্থানীয় অনেকে বলছেন, সাবেক মন্ত্রী ও গাজী গ্রুপের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজীকে গ্রেপ্তারের পর থেকে কারখানাটিতে গণহারে লুটপাট চলে। আগুন লাগার সময়ও লুট করতে গিয়ে শতাধিক মানুষ ভেতরে আটকা পড়েন। লুটপাটের পর একদল দুর্বৃত্ত কারখানায় আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম বলেন, অবকাঠামোগত ও ভেতরে থাকা টায়ার উৎপাদনের দাহ্য পদার্থের কারণে আগুন নিয়ন্ত্রণে আনা ও ভেতরে আটকা পড়াদের উদ্ধারের ব্যাপারটি জটিল হয়ে পড়েছে। ফায়ার সার্ভিস জানিয়েছে,আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসলে কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুকুর থেকে যুবকের মরদেহ উদ্ধার
শেখ হাসিনা-শামীম ওসমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জে হত্যা মামলা
নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবের লুট হওয়া অস্ত্র খেয়াঘাটে উদ্ধার 
নারায়ণগঞ্জে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা