• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

শেখ হাসিনা-কাদেরসহ ৮৫ জনের বিরুদ্ধে গাজীপুরে হত্যা মামলা

আরটিভি নিউজ

  ২৬ আগস্ট ২০২৪, ১৪:৩৭
শেখ হাসিনা-কাদেরসহ ৮৫ জনের বিরুদ্ধে গাজীপুরে হত্যা মামলা
ছবি : সংগৃহীত

গাজীপুরের গাছা থানার বড়বাড়ী এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া রংপুরের পীরগাছা এলাকার বাসিন্দা ও স্থানীয় রাজমিস্ত্রি হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ৮৫ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেছেন মহানগর পুলিশের গাছা থানার ওসি মোহাম্মদ জিয়াউল ইসলাম।

ছেলে হত্যার বিচার চেয়ে মামলাটি করেছেন রংপুর জেলার পীরগাছা থানার জুয়ান এলাকার বাসিন্দা মো. ইনছার আলী (৬৮)।

নিহতের নাম মো. মঞ্জু মিয়া (৪৩)। তিনি মো. ইনছার আলীর ছেলে। তিনি স্ত্রীসহ বাবার সঙ্গে গাজীপুর মহানগরীর গাছা থানাধীন বড়বাড়ী এলাকায় জয়বাংলা রোডে মোয়াজ্জেম সরকারের বাড়িতে ভাড়া থাকতেন।

মামলায় কেন্দ্রীয় ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে রংপুরের আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতাদেরও আসামি করা হয়েছে।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (৭৬), রংপুরের পীরগাছা-কাউনিয়া এলাকার সাবেক সংসদ সদস্য টিপু মুন্সি (৭৪), সাবেক মন্ত্রী মসিউর রহমান রাঙ্গা (৭৩), গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান (৭০), সাবেক প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল (৪৬), গাজীপুর সিটি করপোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন (৫৮), কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি মো. সাদ্দাম (৩৫) ও সাধারণ সম্পাদক ইনান (৩৪)।

মামলায় শেখ হাসিনাসহ প্রথম ১৯ জনকে হুকুমের আসামি করা হয়েছে। মামলায় আরও ৫০০-৭০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

এ বিষয়ে ওসি মোহাম্মদ জিয়াউল ইসলাম বলেন, মামলাটি গত ২৪ আগস্ট রাতে রুজু করা হয়েছে। মামলার এজাহারে মারাত্মক অস্ত্রশস্ত্রসহ মারপিট করে গুরুতর জখম করা ও গুলি করে খুন এবং এ কাজে হুকুম দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক আইনমন্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা
ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা  
শামীম ওসমান-আইভীর বিরুদ্ধে আরও এক হত্যা মামলা
বগুড়ায় শেখ হা‌সিনা-কাদেরসহ ১২২ জনের নামে হত্যা মামলা