• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

সালমান এফ রহমানকে প্রধান আসামি করে দোহারে ১৭৪ জনের নামে মামলা

স্টাফ রিপোর্টার (ঢাকা দক্ষিণ), আরটিভি নিউজ

  ২৬ আগস্ট ২০২৪, ১৮:৩২
সালমান এফ রহমানকে প্রধান আসামি করে দোহারে ১৭৪ জনের নামে মামলা
ছবি : সংগৃহীত

ঢাকার দোহারে সহিংসতার ঘটনায় ১৭৪ জন আওয়ামী লীগ নেতাকর্মীদের নামে মামলা হয়েছে। রোববার সকালে দোহার থানায় এ মামলা করেন দোহারের রামনাথপুর গ্রামের মো. শাজাহান মাঝি।

সোমবার (২৬ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন দোহার থানার ওসি মো. হারুন অর রশিদ।

তিনি বলেন, দোহারের বিলাসপুর ইউনিয়নের রামনাথপুর গ্রামের মৃত কাদের মাঝির ছেলে মো. শাহজাহান মাঝি বাদি হয়ে হত্যা চেষ্টা ও বিস্ফোরক দ্রব্য আইনে দোহার থানায় মামলাটি দায়ের করেন। ওই মামলায় ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য সালমান এফ রহমানকে প্রধান আসামি করে ১৭৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরও ২০০ থেকে ২৫০ জনকে মামলায় আসামি করা হয়েছে।

মামলায় উল্লেখযোগ্য আসামিরা হলেন- দোহার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক নুরুল হক বেপারী, দোহার পৌরসভা আওয়ামী লীগের সভাপতি সাজ্জাত হোসেন সুরুজ, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মাঝি, উপজেলা ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলা ছাত্রলীগের সভাপতি গিয়াস উদ্দিন সোহাগ, দোহার পৌরসভার মেয়র আলমাছ উদ্দিন, কাউন্সিলর শওকত বেপারী, আব্দুস সালাম শুকুর, হুমায়ন কবির, পাপেল মাহমুদ নিজাম, ওয়াসিম চোকদার, উদয় হোসেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিলাসপুরের রাশেদ চোকদার, সুতারপাড়ার নাসির উদ্দিন, রাইপাড়ার আমজাদ হোসেন, নয়াবাড়ির তৈয়বুর রহমান তরুন, নারিশার আলমগীর হোসেন, মুকসুদপুরের এম এ হান্নান, মাহমুদপুরের আইয়ুব আলী। এ ছাড়া সালমান এফ রহমানের ভাতিজা হৃদয় মিয়া ও সোয়েম মিয়াকে আসামি করা হয়েছে। আসামি করা হয়েছে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করা ব্যবসায়ী ইঞ্জিনিয়ার মেহবুব কবিরকে। মামলায় আসামি করা হয়েছে ঢাকা জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সুরুজ আলম সুরুজ, দোহার উপজেলা যুবলীগের সভাপতি আলমাস উদ্দিন ও সাধারন সম্পাদক আব্দুর রহমান আকন্দসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের।

অপরদিকে, নবাবগঞ্জ উপজেলা থেকে আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, সহসভাপতি হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক সুবেদুজ্জামান সুবেদসহ নবাবগঞ্জ উপজেলার বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতাকর্মীকে আসামি করা হয়েছে দোহার থানার দায়েরকৃত মামলায়।

উল্লেখ্য যে, গত ৪ আগস্ট দোহার উপজেলার লটাখোলা করম আলী মোড় ও বাঁশতলা মোড়সহ কয়েকটি স্পটে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর হামলা করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বেশ কয়েকটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। অহত হন অন্তত ২০ জন। ওই ঘটনায় দোহার থানায় মামলাটি দায়ের করা হয়।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে শৃঙ্খলা ফেরাতে সেনাবাহিনীর অভিযান
রাবির সাবেক প্রক্টরসহ ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা 
অর্থ আত্মসাৎ মামলায় ফারইস্টের সাবেক চেয়ারম্যান কারাগারে
শেখ হাসিনার নামে আরও এক মামলা