• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

২১ ঘণ্টা পর গাজী টায়ার কারখানার আগুন নিয়ন্ত্রণে

আরটিভি নিউজ

  ২৬ আগস্ট ২০২৪, ২১:৩০
২১ ঘণ্টা পর গাজী টায়ার কারখানার আগুন নিয়ন্ত্রণে
ছবি : সংগৃহীত

দীর্ঘ ২১ ঘণ্টা পর নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত গাজী গ্রুপের টায়ার তৈরির কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।

সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কারখানাটির আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় দমকল কর্মীরা। ফায়ার সার্ভিসের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, রোববার (২৫ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে স্থানীয় সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর মালিকানাধীন গাজী টায়ার কারখানার ছয়তলা ভবনে আগুন লাগে।

লেফটেন্যান্ট কর্নেল রেজাউল করিম বলেন, ‘সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে ডাম্পিংয়ের কাজ চলছে। এরপর ভেতরে কেউ আছে কি না, তা দেখা হবে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তারা তদন্ত করে প্রতিবেদন দিলে বিষয়টি আরও পরিষ্কার হবে।’

রেজাউল করিম আরও জানান, রোববার রাতে খবর পেয়ে তারা ঘটনাস্থলে যান। তবে যানজটের কারণে ঘটনাস্থলে পৌঁছাতে একটু সময় লাগে। তারপর তারা অগ্নিনির্বাপনে কাজ শুরু করেন। তবে আগুন নিয়ন্ত্রণে এসেছে। আর ছড়াবে না। যেহেতু টায়ার তৈরির কাঁচামাল ও রাসায়নিক অত্যন্ত দাহ্য, সেই কারণে আগুন নেভাতে অনেক বেগ পেতে হয়েছে।

স্থানীয় কয়েকজন জানান, রোববার (২৫ আগস্ট) বিকেলে কারখানার মালিক নারায়ণগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন নারায়ণগঞ্জের আদালত। এর পরপর রূপগঞ্জের রূপসী এলাকায় আনন্দ মিছিল বের করে বিএনপি ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এসময় শত শত মানুষ গাজী টায়ার কারখানার ভেতরে প্রবেশ করে মেশিনপত্র ও আসবাবপত্রসহ বিভিন্ন সামগ্রী লুটপাট করে নিয়ে যেতে শুরু করে। রাত ৯টার দিকে ভবনের নিচতলায় হঠাৎ আগুন লাগলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় দুইতলা ও তিনতলার জানালা দিয়ে অনেকেই নিচে লাফিয়ে পড়েন। এক পর্যায়ে আগুন একে একে পুরো ছয়তলা পর্যন্ত ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় ভেতরে আটকা পড়া অনেকেই আর বের হতে পারেননি দাবি করছেন স্থানীয়রা।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয়পুরহাটে নিয়ন্ত্রণ হারিয়ে বাস পুকুরে, আহত ১০   
নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ২০
স্ত্রীসহ তিনজনের শরীরে কেরোসিন ঢেলে আগুন দিয়ে পালালেন যুবক
আশুলিয়ায় একই পরিবারের তিনজনের মরদেহ উদ্ধার