• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

ফেনীতে বন্যাদুর্গত এলাকায় ধর্ম উপদেষ্টার ত্রাণ বিতরণ 

ফেনী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ আগস্ট ২০২৪, ১৬:৩৪
ছবি : আরটিভি

বন্যাদুর্গত ফেনীর বিভিন্ন এলাকায় ১০০০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হাসান। ফেনী ও কুমিল্লা বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন তিনি।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে ফেনীর সদর উপজেলার সিলোনীয়া মাদরাসা আশ্রয়ণ পরিদর্শনে ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হাসান বলেন, ভয়াবহ বন্যায় কুমিল্লা, ফেনী ও নোয়াখালীর বিভিন্ন এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমরা বিভিন্ন পয়েন্টে সরেজমিনে পরিদর্শন করেছি এবং ত্রাণসামগ্রী পৌঁছে দিয়েছি। আশা করছি খুব দ্রুত এ সংকট কেটে যাবে।

ধর্ম উপদেষ্টা আরও বলেন, বন্যায় মানুষ ঘরবাড়ি ছেড়ে মসজিদ মাদরাসা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছেন। বন্যাদুর্গতদের সাহায্যার্থে এদেশের আলেম ওলামা ও বিভিন্ন সংগঠন এগিয়ে এসেছেন। আমি তাদের সাধুবাদ জানাই। ধর্ম-বর্ণের ভেদাভেদ ভুলে ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন সকলে। এটাই আমাদের বড় শক্তি। সকলের সহযোগিতায় আমরা আবারও স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবো। জাতির যেকোনো দুর্যোগে এদেশের আলেম ওলামারা সবার আগে এগিয়ে আসেন এবারও তার ব্যতিক্রম হয়নি। এটি আমাদের জন্য গর্বের বিষয়।

এ সময় তিনি সিলোনীয়া মাদরাসা আশ্রয়ণ কেন্দ্রের জন্য মাদরাসার মুহতামিম মাওলানা সাইফুদ্দিন কাসেমীর কাছে ১০০ প্যাকেট ত্রাণসামগ্রী ও নগদ ৫০ হাজার টাকা তুলে দেন। এ ছাড়া পদুয়ার বাজারে ৩০০ প্যাকেট, মধুপুর জামে মসজিদ এলাকা ৩০০ প্যাকেটসহ মোট ১০০০ প্যাকেট ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেনীতে যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক ৪
নোয়াখালীতে ১০ হাজার পরিবারের মাঝে পপির ত্রাণ বিতরণ
বন্যা দুর্গতদের জন্য ফেনীতে ফ্রি মেডিকেল ক্যাম্প
ফেনী পৌরসভায় অগ্নিসংযোগ, আসামি ৫ হাজার