• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সাবেক গণপূর্তমন্ত্রী মোকতাদির চৌধুরীসহ ১৬৮ জনের বিরুদ্ধে মামলা

আখাউড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ আগস্ট ২০২৪, ১৭:১৬
ছবি : সংগৃহীত

বিএনপির কেন্দ্রীয় অর্থনৈতিকবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামলের গাড়ি ভাঙচুরের জন্য সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীসহ ১৬৮ জন আওয়ামী লীগের নেতাকর্মীর নামে বিজয়নগর থানায় মামলা দায়ের হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) বিজয়নগর থানায় বিএনপি নেতা এস এম রাস্টু সরকার নামে একজন বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

মামলার এজাহারসূত্রে জানা যায়, ৩১ ডিসেম্বর ২০১৮ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসন থেকে বাদীর নেতা ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে ১৬ ডিসেম্বর বিজয়নগর দিবসের শ্রদ্ধা নিবেদন করতে এবং নির্বাচনী কাজে অংশগ্রহণ করতে বিজয়নগর উপজেলার দিকে গাড়ি বহর নিয়ে আসার পরে সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর নির্দেশে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী ককটেল, দেশীয় অস্ত্র নিয়ে আক্রমণ করেন। এ সময় গাড়ি ভাঙচুরসহ বিএনপির কয়েকজন নেতাকর্মীকে আহত করেন।

মামলায় সাবেক গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী ছাড়াও আসামি করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. জহিরুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর মৃরধা, ইসলামপুর আলহাজ্ব কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম কলেজের প্রতিষ্ঠাতা কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান নাছিমা মুকাই আলী, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক আলম তারা দুলি, চান্দুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ এম শামীউল হক চৌধুরী, হরষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সারোয়ার রহমান ভূঁইয়া, বুধন্তী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী সাইয়িদুল হক, সিঙ্গারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম ভূঁইয়া, পাহাড়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম খন্দকার আজাদ, সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফয়জুন্নাহার টুনি, সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান, কামরুজ্জামান রতনসহ ১৬৮ জনের নাম উল্লেখ করে উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের আসামি করা হয়েছে

বিজয়নগর থানার অফিসার ইনচার্জ মো. সাফায়ত আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, ১৬৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত নামা কয়েকশত ব্যক্তিকে আসামি করে এস এম রাস্টু সরকার নামে একজন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আমরা পরবর্তী প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহানাসহ ১৭৯ জনের নামে মামলা
সাবেক আইনমন্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা
ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা  
‘টুস’ করে ফেলে দেওয়া ও ‘চুবানোর’ হুমকি, শেখ হাসিনার নামে মামলা