• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

নওগাঁয় শ্রেণিকক্ষে হঠাৎ অসুস্থ ১১ শিশু

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ আগস্ট ২০২৪, ১৭:৪৮
ছবি : আরটিভি

নওগাঁ সদর উপজেলার হাপানিয়া এলাকার উইনার চাইল্ড অ্যাকাডেমি স্কুলে অজ্ঞাত কারণে হঠাৎ অসুস্থ হয়ে পড়েছে অন্তত ১১ জন শিক্ষার্থী।

বুধবার (২৮ আগষ্ট) দুপুর ১২টার দিকে শ্রেণিকক্ষেই দু’জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তাদের দেখে আরও বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়ে।

এরপর অসুস্থদের নওগাঁ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক এবং এলাকা জুড়ে এক অজানা আতঙ্ক তৈরি হয়েছে। জানা গেছে, অসুস্থ হওয়া শিক্ষার্থীরা সবাই সাত থেকে আট বছরের মধ্যে এবং তারা সবাই দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।

উইনার চাইল্ড অ্যাকাডেমি স্কুলের পরিচালক আবু মুছা আল হোসাইন এ বিষয়ে গণমাধ্যমকে জানান, স্কুলের পাশের দোকান থেকে চটপটি মুড়ি মাখা খেয়ে ১১ শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েন। সকল শিক্ষকের সহযোগিতায় দ্রুত সদর হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে হাসপাতালে আট শিক্ষার্থীর চিকিৎসা দেওয়া হচ্ছে। আমাদের ধারনা খাদ্য বিষক্রিয়ার কারনেও এমনটা হতে পারে।

নওগাঁ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সিরাজুল ইসলাম বলেন, চটপটি মুড়ি মাখা খেয়ে শিশুরা অসুস্থ হয় নাই। ধারণা করা হচ্ছে, শিশুরা গণমনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হতে পারে। সাধারণত মানসিক ও আবহাওয়া থেকে এই রোগে আক্রান্ত হয়ে থাকে। হাসপাতালে ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের কাউন্সিলিং করছে চিকিৎসকরা। বর্তমানে তাদের শারীরিক অবস্থা ভালো। আরও পরিক্ষা-নিরিক্ষার পর সঠিক কারনগুলো জানা যাবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ের পরদিন সড়কে ঝরল যুবকের প্রাণ
রান্না করতে দেরি হওয়ায় স্ত্রীকে পিটিয়ে হত্যা
দখলদারি ও চাঁদাবাজির অসুস্থ প্রতিযোগিতা শুরু হয়েছে: টিআইবি
অসুস্থ হয়ে হাসপাতালে শফিক রেহমান