• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

পীরগঞ্জে মেয়াদোত্তীর্ণ সরকারি ভ্যাকসিন বিক্রির দায়ে জরিমানা

স্টাফ রিপোর্টার (ঠাকুরগাঁও), আরটিভি নিউজ

  ২৮ আগস্ট ২০২৪, ১৮:২৯
ছবি : আরটিভি

হাঁসের ডাক প্লেগ রোগের মেয়াদোত্তীর্ণ সরকারি ভ্যাকসিন বিক্রির দায়ে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে প্রাণিপুষ্টি ফার্মেসির মালিক মকলেসুর রহমানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে সহকারী কমিশনার (ভূমি) এন এম ইসফাকুল কবীর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন। এ সময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রনজিত কুমার সিংহ, গণমাধ্যমকর্মীসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভূমি) দপ্তর সূত্রে জানা যায়, উপজেলার জাবরহাট এলাকার খামারি মাহফুজ গত শনিবার পৌর শহরের কাজী নজরুল ইসলাম সড়কের প্রাণী পুষ্টি ফার্মেসী থেকে হাঁসের ডাক প্লেগ রোগের একটি ভ্যাকসিন কিনে নিয়ে যায়। বাড়িতে গিয়ে দেখতে পায়- ভ্যাকসিনটি মেয়াদোত্তীর্ণ এবং সরকারি। বিষয়টি উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও উপজেলা নির্বাহী অফিসারকে জানায় ওই খামারি। অভিযোগের ভিত্তিতে ওই ফার্মেসিতে এসে ঘটনার সত্যতা পায় সহকারী কমিশনার। পরে মোবাইল কোর্টের মাধ্যমে ফার্মেসি মালিককে জরিমানা করা হয়।

প্রাণিপুষ্টি ফার্মেসির মালিক মকলেসুর রহমান জানান, তার এক আত্মীয় সরকারিভাবে ভ্যাক্সিনেশনের কাজ করে। তার দোকানে সরকারি ভ্যাকসিন রেখে বিভিন্ন স্থানে ভ্যাক্সিনেশনের জন্য যান তার আত্মীয়। ঘটনার দিন তিনি দোকানে ছিলেন না। এক কর্মচারী ভুল করে সরকারি ভ্যাকসিন বিক্রি করেছে। সেটা যে মেয়াদোত্তীর্ণ ছিল, তা সে খেয়াল করেনি।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রনজিত কুমার সিংহ জানায়, সরকারি ভ্যাকসিন ফার্মেসিতে কীভাবে এসেছে সেটা তিনি জানেন না। তার অফিসের কেউ এটার সঙ্গে জড়িত থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

সহকারী কমিশনার (ভূমি) এন এম ইসফাকুল কবীর জানান, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে তিনি ঘটনাস্থলে এসে অভিযোগের সত্যতা পান এবং ঔষধ আইন ১৯৪০ এর ১৮ ধারা লঙ্ঘনের দায়ে ফার্মেসি মালিককে ৫ হাজার টাকা জরিমানা করেছেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পীরগঞ্জে বন্ধুর হাতে বন্ধু খুন
নিহতের ৪৮ ঘণ্টা পর জয়ন্তের মরদেহ ফেরত দিলো ভারত
ঠাকুরগাঁও সীমান্তে গুলি করে কিশোরের মরদেহ নিয়ে গেল বিএসএফ
ঠাকুরগাঁওয়ে সাবেক দুই এমপিসহ ৯১ জনের বিরুদ্ধে মামলা