• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ফেনীতে এক দিনে সাপে কাটা ২৪ রোগী হাসপাতালে ভর্তি

ফেনী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ আগস্ট ২০২৪, ১৯:৪৬
ছবি : সংগৃহীত

ফেনী জেনারেল হাসপাতালে এক দিনে ২৪ জন সাপে কাটা রোগী ভর্তি হয়েছেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ডায়রিয়া আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন ৭১ জন।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) হাসপাতালের তত্ত্বাবধায়ক (ভারপ্রাপ্ত) ডা. মোবারক হোসেন দুলাল গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

স্থানীয় সূত্র জানায়, স্মরণকালের ভয়াবহ বন্যায় ফেনী জেনারেল হাসপাতালের নিচতলা পানিতে তলিয়ে যায়। এতে করে গত এক সপ্তাহ হাসপাতালের স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম বন্ধ হয়ে পড়ে। হাসপাতালের করিডোরে, মেঝেতে ও বিভিন্ন ওয়ার্ডে ডাক্তারদের পাওয়া যাচ্ছে না অভিযোগ রোগী ও স্বজনদের।

এরই মধ্যে পানি কমায় বৃহস্পতিবার হাসপাতালের নিচতলায় পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হয়েছে। জেলার বিভিন্ন এলাকা থেকে আসা রোগীদের দোতলায় প্রাথমিক চিকিৎসা দিচ্ছেন দুজন চিকিৎসক ও দুজন সিনিয়র স্টাফ নার্স। এখনও হাসপাতালে ভর্তি রয়েছেন দুই শতাধিক রোগী।

গত দুই দিন আগত রোগীর সংখ্যা সীমিত ছিল। পানি কিছুটা কমায় জরুরি বিভাগে রোগীদের উপচে পড়া ভিড় শুরু হয়েছে। রোগীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে শহরের ডেডিকেটেড হাসপাতালে পাঠানো হচ্ছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক (ভারপ্রাপ্ত) ডা. মোবারক হোসেন দুলাল জানান, বন্যায় পানিবাহিত রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। আউটডোরে প্রতিদিন শত শত মানুষ চিকিৎসাসেবা নিচ্ছেন। সাপে কাটা রোগীসহ বিভিন্ন রোগে আক্রান্তরা হাসপাতালে আসছেন। যন্ত্রপাতি ও ওষুধপত্র নষ্ট হয়ে যাওয়ায় হাসপাতালের ডায়ালাইসিস, প্যাথলজি, এক্স-রে ও ইসিজি সেবা বন্ধ রয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেনী পৌরসভায় অগ্নিসংযোগ, আসামি ৫ হাজার
ফেনীতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু 
শরীয়তপুরে হাসপাতালে রোগীর স্বজনদের হামলা, জরুরি সেবা ছাড়া সব বন্ধ
ফেনীর মুহুরী নদীর পানি বিপৎসীমার নিচে