• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

চাঁদপুর প্রেসক্লাবে মতলব উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতির সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ২৯ আগস্ট ২০২৪, ২১:৩৫
ছবি : আরটিভি

চাঁদপুরের মতলব উত্তরে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৭ শতাংশ জায়গা দখল করে মার্কেট নির্মাণ করার অভিযোগের পরিপ্রেক্ষিতে ভুল তথ্য প্রচার করায় সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকেলে চাঁদপুর প্রেসক্লাবের ৩য় তলায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী মতলব উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. শাহ জালাল প্রধান।

লিখিত বক্তব্যে মো. শাহ জালাল প্রধান বলেন, আমার বিরুদ্ধে মতলব উত্তরে রেড ক্রিসেন্ট সোসাইটির জমি দখলের ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা সংবাদ প্রচার করেন মো. সলিম উল্লাহ বারী চৌধুরী। তিনি বর্তমান কমিটির মতলব উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক। তার পিতা তৎকালীন পাকিস্তানি মুসলিম লীগের সদস্য এবং শান্তি কমিটির সক্রিয় নেতা ছিলেন। সেই বিধায় তিনি যুদ্ধ অপরাধীও। বর্তমানে সুন্দর, শান্ত পরিবেশকে অশান্ত করার লক্ষ্যে আমার প্রিয় দল বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার লক্ষ্যে, এবং আমার বিরুদ্ধে আনিত অভিযোগগুলো ভিত্তিহীন এবং পরিকল্পিত।

তিনি আরও বলেন, আমি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৭ শতাংশ জায়গা দখল করে মার্কেট নির্মাণ করি বলে অভিযোগ করা হয়। তারই পরিপ্রেক্ষিতে মতলব উত্তরের সহকারী কমিশনার ভূমি হিল্লোল চাকমা, ইউনিয়ন চেয়ারম্যান, সার্ভেয়ার মহিউদ্দিন পলাশ এবং বাংলাদেশ সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসারের উপস্থিতিতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সামনে রেড ক্রিসেন্ট এর জায়গা পরিমাপ করা হয়। আমার দোকান নির্মাণাধীন জায়গার মধ্যে রেড ক্রিসেন্টের এক ইঞ্চি জায়গাও পড়েনি। উত্তরের সহকারী কমিশনার ভূমি হিল্লোল চাকমা উপস্থিত সকলের সামনে উপস্থাপন করে বলেন, এটি ব্যক্তিগত মালিকানা। এখানে রেড ক্রিসেন্ট এর কোন জায়গা পড়ে নাই।

ভুক্তভোগী আরও বলেন, ইহা আমাদের পরিবারের লীজ-কৃত সম্পত্তি। আমরা বিগত প্রায় ২০ বছর যাবত ভোগ দখলে আছি। কিন্তু ১৯ আগস্ট অ্যাসিল্যান্ড বলেছেন উহা ব্যক্তিগত। তবে প্রকাশ থাকে যে, আমাদের লিজকৃত জায়গা সরকারিভাবে এখনো পুরোপুরি বুঝিয়ে দেওয়া হয়নি। সলিম উলাহ বারী চৌধুরী এই জায়গার বিনিময়ে আমাদের পরিবারের কাছ থেকে কৌশলে তিন দফায় ৮ লাখ টাকা নেন। যদি আমার নির্মাণাধীন জায়গা অন্য কারো হয় তাহলে আমি ছেড়ে দিতে বাধ্য থাকিব। তিনি বলেন, এসব মিথ্যা অভিযোগ আমার রাজনৈতিক দলের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্তর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমনের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক হযরত আলী ঢালী।

এ সময় চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি রিয়াদ ফেরদৌস, সাধারণ সম্পাদক কাদের পলাশ, জেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহ্বায়ক ইখতিয়ার উদ্দিন শিশু, মাসুদুর রহমান মাঝি, শামসুল আরেফীন, জেলা স্বেচ্ছাসেবকদলের নেতা আবু হানিফ কাকন, জুনায়েদ আহমেদ, সফিুদ্দিন বাবলু, কাউসার খান, মতলব উত্তর স্বেচ্ছাসেবকদল নেতা মো. আলী মিয়াজী, আরিফুল ইসলাম, আ. কাদের বেপারী, ভিপি মফিজসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি
হঠাৎ জরুরি সংবাদ সম্মেলনের ডাক বিএনপির
চাঁদপুর-নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ রুটে নৌ চলাচল বন্ধ
চাঁদপুরে মাদকবিরোধী গণসচেতনতা সমাবেশ