• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নেওয়ার ৮ বছরেও খোঁজ মেলেনি আব্দুল্লাহর

টেকনাফ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ আগস্ট ২০২৪, ১০:১৯
ছবি : আরটিভি

কক্সবাজার টেকনাফে নিখোঁজের ৮ বছরেও ঘরে ফেরেনি মো. আব্দুল্লাহ। ছেলে ঘরে ফিরে আসবে এমন আশায় বুক বেঁধে কাঁদছে তার মা-বাবা। ৮ বছর পেরিয়ে গেলেও থামছে না মা-বাবার কান্না।

নিখোঁজ আব্দুল্লাহ টেকনাফ সদর ইউনিয়নের জাহাঁলিয়াপাড়া ২নং ওয়ার্ড এলাকার শামশুমিয়ার ছেলে। তিনি ছিলেন পোল্ট্রি ও খামার ব্যবসায়ী।

জানা যায়, ২০১৬ সালের ১৩ জানুয়ারি সকাল ৯টার দিকে মো. আব্দুল্লাহসহ তার এক বন্ধু মো. জয়নাল কক্সবাজার লিংক রোড এলাকায় মুরগির খাবারের পাত্র কিনতে দোকানের সামনে পৌঁছান। কিছুক্ষণ পর সেখান থেকে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে তারা দুজনকে অজ্ঞাত স্থানে তুলে নিয়ে যায়।

তখন থেকে পরিবারের পক্ষ থেকে বহু চেষ্টা তদবির করা হলেও ঘরে ফিরে আসেননি মো. আব্দুল্লাহ। এখন অবধি অপহরণ রহস্যের কূল কিনারাও পাওয়া যায়নি। এমনকি প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ে ধরনা দিয়েও কোনো ফল পাওয়া যায়নি। ফলে উদ্বেগ ও উৎকণ্ঠায় দিনাতিপাত করছে পরিবার। পরিবারে বিরাজ করছে গভীর হতাশা ও শূন্যতা। এখনও ফিরে পাওয়ার প্রহর গুনছে মা-বাবা, ভাই বোনসহ আত্মীয় স্বজনরা।

মো. আব্দুল্লাহর মা রহিমা খাতুন জানান, আমার ছেলে কোনো ধরনের রাজনীতিতে জড়িত ছিল না। কী কারণে, কেন তুলে নিয়ে হলো আমি জানি না। তিনি এখনও আশাবাদী সন্তান তার বুকের ধন ফিরে আসবে।

আইনশৃঙ্খলা বাহিনীর কাছেও যোগাযোগ করে কোনো সুফল পাওয়া যায়নি বলেও জানিয়েছে পরিবারের লোকজন।

একইভাবে মো. আব্দুল্লাহর সঙ্গে থাকা সেন্টমার্টিনের জয়নাল ও টেকনাফ থেকে যাওয়া তার বন্ধু টেকনাফ সদর ইউনিয়নের জাহাঁলিয়া পাড়ার আবদুল মোতালেবের ছেলে জাহেদ হোসেন জাকু কক্সবাজার কলাতলী অবস্থান করা রুম থেকে তুলে নিয়ে যায়। সেই থেকে তিনজনের এখনও খোঁজ পাওয়া যায়নি।

এ ব্যাপারে নিখোঁজ মো. আব্দুল্লাহর পরিবারসহ জয়নাল ও জাহেদ হোসেন পরিবার প্রশাসনের কাছে নিখোঁজদের ফিরে পেতে আকুল আবেদন জানিয়েছেন।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ‘গুমের’ ঘটনা তদন্তে হাই কোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারকের নেতৃত্বে কমিশন গঠন করেছে সরকার।

অবসরপ্রাপ্ত বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে পাঁচ সদস্যের ওই কমিটি গঠন করে গত মঙ্গলবার (২৭ আগস্ট) প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এ কমিশনের হস্তক্ষেপ কামনা করেন সংশ্লিষ্টরা।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশে ১৪ হাজার নতুন রোহিঙ্গা, অপেক্ষায় আরও ৭০ হাজার
সাবেক এমপি বদিকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর 
সাবেক আইজিপি আবদুল্লাহ আল মামুন ও শহীদুল হক গ্রেপ্তার
মিয়ানমারের বিস্ফোরণের শব্দে কেঁপে উঠছে টেকনাফ