• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

পঞ্চগড় সীমান্তে ভারতীয় চোরাকারবারিদের লক্ষ্য করে বিজিবির গুলি

আরটিভি নিউজ

  ৩০ আগস্ট ২০২৪, ১৮:৪০
ফাইল ছবি

পঞ্চগড় সীমান্ত দিয়ে অবৈধ মালামাল পাচার করে ভারত থেকে বাংলাদেশে চোরাচালানের সময় ভারতীয় চোরাকারবারিদের লক্ষ্য করে গুলি চালিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার (২৯ আগস্ট) দিবাগত রাত দেড়টার দিকে জেলার মিস্ত্রীপাড়া সীমান্তে এ ঘটনা ঘটে।

এ সময় বিজিবির গুলিবর্ষণে কোনো হতাহতের ঘটনা না ঘটেনি। তবে চোরাকারবারিদের ফেলে যাওয়া ৯৪ বোতল ভারতীয় নিষিদ্ধ ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৩০ আগস্ট) বিকেলে ১৮ ব্যাটালিয়নের বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রিয়াদ মোর্শেদ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, ভারত থেকে কয়েকজন চোরাকারবারি বাংলাদেশ সীমান্তে জড়ো হয়ে অবৈধ মালামাল পাচার করছে—এমন গোপন তথ্যের ভিত্তিতে বিজিবির একটি টহলদল সীমান্ত পিলার ৪১৮/১১-এস, বোদাপাড়া নামক স্থানে অবস্থান করেন। রাত দেড়টার সময় ভারতীয় কয়েকজন চোরাকারবারি মাথায় বস্তাভর্তি অবৈধ মালামাল নিয়ে বাংলাদেশ সীমান্ত অতিক্রম করার চেষ্টা করলে বিজিবি তাদের ধাওয়া করে।

ওই সময় ভারতীয় চোরাকারবারিরা ধারালো অস্ত্র প্রদর্শন করে বিজিবির টহল দলের দিকে অগ্রসর হতে থাকে। এ সময় টহলদল প্রাথমিক সতর্কতা হিসেবে এক রাউন্ড ফাঁকা গুলি করে। এতেও ভারতীয় চোরাকারবারিরা ভয় না পেয়ে বিজিবি টহল দলের দিকে এগিয়ে আসতে থাকলে পরে চোরাকারবারিদের অবস্থান লক্ষ্য করে আরও দুই রাউন্ড গুলি চালালে তারা ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি করে ভারতীয় চোরাকারবারিদের ফেলে যাওয়া ৯৪ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করে বিজিবি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রাম্পের গলফ খেলার সময় গোলাগুলি, আটক ১ 
দুই হাতে গুলি চালানো সেই যুবলীগ নেতার ৫ দিনের রিমান্ড 
নিশানা করে গুলি চালানো সেই এপিবিএন সদস্য আটক
এক মাস ৯ দিন পর মাথায় গুলিবিদ্ধ সাব্বিরের মৃত্যু