• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

আন্দোলনকারী নারীদের উপদেষ্টা বানানোর আহ্বান বিএনপি নেতার

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ আগস্ট ২০২৪, ২৩:১৯
আন্দোলনকারী নারীদের উপদেষ্টা বানানোর আহ্বান বিএনপি নেতার
ছবি : আরটিভি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারী নারী শিক্ষার্থীদেরকে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা হিসেবে নিযুক্ত করার আহ্বান জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার মুহম্মদ নওশাদ জমির।

শুক্রবার (৩০ আগস্ট) বিকেলে পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলা বিএনপি আয়োজিত নাওয়াপাড়া হাইস্কুল মাঠে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, স্বৈরাচার হাসিনা হটাও আন্দোলনে নারী শিক্ষার্থীদের অংশগ্রহণ আমাদেরকে অভিভূত করেছে। সকল শিক্ষার্থীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে রাস্তায় তারা কাজ করেছেন। দ্বিতীয় স্বাধীনতা অর্জনের পর নতুন বাংলাদেশ গড়ে তুলতে তারা এখনও কাজ করছেন। তারা ট্রাফিকিং করেছেন। তারা বাজার মূল্য নিয়ন্ত্রণের কাজ করেছেন। সিন্ডিকেট ভাঙতে কাজ করছেন। তাদের কাছ থেকে আমরা অনেক কিছু অর্জন করেছি। অন্তর্বর্তীকালীন সরকারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই মেধাবী নেতাকে উপদেষ্টা করা হয়েছে। আমি চাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সংশ্লিষ্ট নারী শিক্ষার্থীদের অন্তর্ভুক্ত করা হোক। তাদেরকে অন্তর্ভুক্ত করা হলে অন্তর্বর্তীকালীন সরকার আরও গতিশীল হয়ে উঠবে।

এ সময় তিনি বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, বিএনপি এখনও সরকার গঠন করেনি। আমাদের কাছে চাঁদাবাজির খবর আসছে। দেশ নায়ক তারেক রহমান বলেছেন, যদি বিএনপির কোনো নেতাকর্মী চাঁদাবাজি, দখল, জুলুমের সঙ্গে জড়িয়ে পড়েন তাদেরকে দল থেকে তাদের বহিষ্কার করা হবে। তাদের তথ্য আমাদেরকে জানান। আমি আপনাদের সচেতন এবং সাবধান করতে চাই। এ ধরনের অভিযোগ পেলে সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেওয়া হবে।

সাবেক ছাত্রনেতা হামিদুল হাসান লাবুর সঞ্চালনায় তেঁতুলিয়া উপজেলা বিএনপির সভাপতি শাহাদৎ হোসেন রঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা সাধারণ সম্পাদক রেজাউল করিম শাহীনসহ বিভিন্ন ইউনিয়নের বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলা দল, তাঁতীদল, জাসাস এবং অন্যান্য অঙ্গসংঠনের নেতৃবৃন্দ।

বক্তারা আগামী জাতীয় সংসদ নির্বাচনে ব্যারিস্টার নওশাদ জমিরের নেতৃত্বে ধানের শীষ মার্কাকে বিজয়ী করার অঙ্গীকার করেন। জেলা, থানা, ইউনিয়ন বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী মতবিনিময় সভায় অংশ নেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টি উপেক্ষা করে শহীদ মিনারে বিএনপি নেতাকর্মীদের ঢল
বিএনপি নেতার বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ  
বিএনপি নেতার স্ত্রীকে আ.লীগ নেতার ধর্ষণ
সিরাজগঞ্জে ১০ শহীদ পরিবারকে বিএনপি নেতা বাচ্চুর সহায়তা