• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ছাত্র আন্দোলনে গুলি: পটিয়া ছাত্রলীগের সাবেক সভাপতি গ্রেপ্তার

আরটিভি নিউজ

  ৩১ আগস্ট ২০২৪, ১২:২৭
পুলিশ
ছবি: সংগৃহীত

চট্টগ্রামের পটিয়ায় জামায়াতের দায়ের করা একটি হত্যাচেষ্টা মামলার পলাতক আসামি কোরবান আলীকে (৩৬) গ্রেপ্তার করেছে র‍্যাব-৭ এর একটি অভিযানিক টিম।

শুক্রবার (৩০ আগস্ট) রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‍্যাব। সে পটিয়া উপজেলার কুসুমপুরা ইউনিয়নের মৃত আবুল কাশেমের ছেলে এবং পটিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি।

জানা যায়, গত ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলন চলাকালে হামলা চালান আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় তাদের অনেককে গুলি চালাতেও দেখা গেছে। সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হন। এর মধ্যে ২০ জন ছিলেন গুলিবিদ্ধ। অধিকাংশ ছিলেন মাদরাসা শিক্ষার্থী।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শরীফ উল আলম জানান, কোরবান আলীসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে পটিয়া থানায় গত ২৭ আগস্ট একটি হত্যাচেষ্টা মামলা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে পালানোর সময় গোপন তথ্যের ভিত্তিতে নগরের চান্দগাঁও থানার রাস্তার মাথা এলাকা থেকে র‍্যাব অভিযান চালিয়ে কোরবান আলীকে গ্রেপ্তার করে।

জিজ্ঞাসাবাদে কোরবান আলী স্বীকার করেছেন, ৪ আগস্ট পটিয়া পল্লীবিদ্যুৎ অফিস-সংলগ্ন আরাকান রোড এলাকায় দেশি এবং বিদেশি আগ্নেয়াস্ত্র দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলায় অংশ নেন তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবিতে ছাত্রলীগের ‘অপকর্মের’ ন্যায়বিচার নিশ্চিতে ছাত্রদলের সেল গঠন
রেলের জায়গায় ঘর, দখল করতে যান ছাত্রলীগ নেতা
বাবার দেওয়া নামটিই একমাত্র অবলম্বন মাসুমার
পোশাক কারখানায় নাশকতার উসকানিদাতা ছাত্রলীগ নেতা গ্রেপ্তার