• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সড়ক সংস্কার করলো গ্রামবাসী

আরটিভি নিউজ

  ০১ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৫
মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সড়ক সংস্কার করলো গ্রামবাসী
ছবি : সংগৃহীত

ফেনীর পরশুরামে স্বেচ্ছাশ্রমে বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার করেছেন স্থানীয় বাসিন্দারা।

রোববার (১ সেপ্টেম্বর) পরশুরাম উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এসএম শাহআলম ভূঞা এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, উপজেলার পরশুরাম ও মির্জানগর ইউনিয়নের পশ্চিম সাহেবনগর সড়ক বন্যায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। ২৭ আগস্ট রাস্তা সংস্কারের জন্য মসজিদের মাইকে ঘোষণা দেওয়া হয়। এতে পশ্চিম সাহেবনগর, পূর্ব সাহেবনগর, মনিপুরসহ একাধিক এলাকার ছাত্র, যুবক ও গ্রামবাসী বিভিন্ন সরঞ্জাম নিয়ে ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতে নেমে পড়েন।

মনিপুর গ্রামের স্থানীয় এক বাসিন্দা বলেন, বন্যার পানি শুকিয়ে গেলেও এসব সড়ক দিয়ে যান চলাচল দূরের কথা, হেঁটেও চলাচল করা সম্ভব ছিল না। এজন্য উদ্যোগ নিয়ে এলাকার মসজিদের মাইকে ঘোষণা দিয়ে স্বেচ্ছাশ্রমে রাস্তার মেরামত করা হয়েছে। একইসঙ্গে বন্যায় ভেঙে পড়া উপজেলার মির্জানগর ইউনিয়নের জয়চাঁদপুর-সত্যনগর সড়কের প্রায় ৩০ ফুট রাস্তায় স্বেচ্ছাশ্রমে একটি সাঁকো তৈরি করে যাতায়াত ব্যবস্থা সচল করেছেন স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

এ বিষয়ে পরশুরাম উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এসএম শাহআলম ভূঞা বলেন, গ্রামবাসী স্বেচ্ছাশ্রমে ভাঙা রাস্তা মেরামত করে দিয়েছেন। এ সপ্তাহের মধ্যে বন্যায় ক্ষতিগ্রস্ত সবগুলো সড়ক সংস্কারের কাজ শুরুর উদ্যোগ নেওয়া হবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেনী পৌরসভায় অগ্নিসংযোগ, আসামি ৫ হাজার
ফেনীতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু 
ফেনীর মুহুরী নদীর পানি বিপৎসীমার নিচে
ফেনীতে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২৯