• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

হাতিয়ায় বিএনপির জনসভা

হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০১ সেপ্টেম্বর ২০২৪, ২১:৩৪
ছবি : আরটিভি

নোয়াখালীর হাতিয়ায় সাবেক সংসদ ফজলুল আজিমের আগমনকে কেন্দ্র করে পথসভা জনসভায় রূপ নিয়েছে। দীর্ঘ একযুগ পর প্রকাশ্যে করা এটি হাতিয়ায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের বড় কোনো জনসভা।

রোববার (১ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের ব্যানারে উপজেলা পরিষদ চত্বরে পথসভার আয়োজন করা হয়।

উপজেলা বিএনপির সহসভাপতি খোন্দকার আবুল কালামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য প্রকৌশলী মোহাম্মদ ফজলুল আজিম।

এতে বক্তব্য রাখেন, ফজলুল আজিমের সহধর্মিণী মিসেস শামীমা আজিম, সাবেক পৌর বিএনপির সভাপতি কাজি আবদুর রহিম, সাধারণ সম্পাদক আলাউদ্দিন আলো, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইকবাল উদ্দিন রাশেদসহ যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।

এদিকে পথসভাকে কেন্দ্র করে দুপুরের পর থেকে নেতাকর্মীরা হাতিয়ার তমরদ্দি, বুড়িরচর, জাহাজমারা ও সোনাদিয়া ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়ন থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সভাস্থলে এসে উপস্থিত হন। একসময় মানুষের এই সমাগম সভাস্থল থেকে প্রধান সড়ক হয়ে উপজেলার মোড় পর্যন্ত পরিপূর্ণ হয়ে যায়। এসময় জাহাজমারা-নলচিরা সড়কে চলাচলকারী গণপরিবহনকে বিকল্প সড়কে চলাচল করতে দেখা যায়।

হাসিনা সরকারের পতনের পর সাবেক সংসদ ফজলুল আজিম হাতিয়াতে এটিই প্রথম সফর। এতে নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস ছিল অনেক বেশি। এর আগে তিনি সবশেষ ২০২২ সালে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে এলেও নিজ বাসভবনে অবরুদ্ধ ছিলেন। এদিকে ২০১৯ সালে উপজেলা বিএনপির সম্মেলন ও তার বাসভবনের মধ্যে অনুষ্ঠিত হয়। ২০১৮ সালের সংসদ নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী হলে ও নির্বাচনের দিন ও আগে পরে বাসা থেকে বের হতে পারেননি। এ ছাড়া তিনি ১৯৯৬ সালে বিএনপির মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

প্রধান অতিথির বক্তব্যে ফজলুল আজিম বলেন, গত একযুগ আমরা প্রকাশ্যে সভা সমাবেশ করতে পারিনি। এখন ছাত্র জনতা নতুন করে দেশ স্বাধীন করেছে। কাউকে সন্ত্রাসী, চাঁদাবাজি করতে দেওয়া হবে না। সবাইকে শান্ত থাকতে হবে। এই সরকার নির্দিষ্ট সময়ে নির্বাচনের ব্যবস্থা করবে। আমাদের এখন থেকে নির্বাচনের প্রস্তুতি নিতে হবে।


মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজ সমাবেশ থেকে ‘নতুন বার্তা’ দেবেন তারেক রহমান
আন্দোলনে নিহত ৮৭৫ জনের মধ্যে ৪২২ জনই বিএনপির: ফখরুল
সমাবেশের পর র‌্যালির তারিখও পেছাল বিএনপি
সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি