• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ছাত্র আন্দোলনে আহত শিক্ষার্থীদের আজীবন বাস ভাড়া ফ্রি

আরটিভি নিউজ

  ০১ সেপ্টেম্বর ২০২৪, ২১:৩৫
বাস মালিক সমিতি
ছবি: সংগৃহীত

শেখ হাসিনা সরকারের পতনের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বরিশালে আহত শিক্ষার্থীদের আজীবন বাস ভাড়া ফ্রি ঘোষণা করা হয়েছে। এ ছাড়া সব শিক্ষার্থীর পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে ৫০ শতাংশ ভাড়া মওকুফের কথাও জানানো হয়েছে।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল পটুয়াখালী বাস-মিনিবাস মালিক সমিতি এ সিদ্ধান্ত নেয়।

রূপাতলী বাস টার্মিনাল এলাকায় সাংবাদিকদের উপস্থিতিতে এ ঘোষণা দেন মালিক সমিতির আহ্বায়ক ও বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব জিয়াউদ্দিন সিকদার। এ সময় তিনি বাস টার্মিনালকে চাঁদাবাজমুক্ত এলাকা ঘোষণা করেন।

জিয়াউদ্দিন সিকদার বলেন, গত ১৫ বছর যারা বাস টার্মিনালগুলো নিয়ন্ত্রণ করেছে তারা একচেটিয়া চাঁদাবাজি করে এ খাতের সুনাম নষ্ট করেছে। আগে আমরা যে টাকা আওয়ামী লীগের সন্ত্রাসীদের চাঁদা দিতাম সেই অর্থ এখন থেকে আমরা দেশ বিনির্মাণে ব্যয় করব। স্বৈরাচারবিরোধী আন্দোলনে যেসব ছাত্র ভাইয়েরা আহত হয়েছেন তাদের আজীবন আমাদের বাসগুলোতে ফ্রি সার্ভিস দিতে চাই। আশা করি ছাত্র ভাইয়েরা আমাদের সে সুযোগটি করে দেবে।

আহত শিক্ষার্থীদের তালিকা চেয়ে তিনি বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়সহ নগরীর যেসব শিক্ষা প্রতিষ্ঠান আছে আমরা সেখানকার কর্তৃপক্ষ এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের সঙ্গে যোগাযোগ করব। তারা আমাদের তালিকা দিলে সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেপ্তার
জাবির প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস ৩০ সেপ্টেম্বর শুরু
এক সপ্তাহের মধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন: চিফ প্রসিকিউটর
রংপুরে দেয়াল চাপায় মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু