• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ঝালকাঠিতে আমির হোসেন আমু ও শাহজাহান ওমরের বিরুদ্ধে মামলা

ঝালকাঠি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ সেপ্টেম্বর ২০২৪, ২১:০২
আমির হোসেন আমু ও শাহজাহান ওমর
ছবি: আরটিভি

ঝালকাঠি-২ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু ও ঝালকাঠি-১ আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তমের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে জেলা ছাত্রদলের সহসভাপতি বিত্তয় কুমার সরকার বাদী হয়ে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

গত ৪ আগস্ট ঝালকাঠি শহরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে হামলা, বোমা বিস্ফোরণ ও গুলিবর্ষণের অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্ব ঘোষিত কর্মসূচিতে যোগ দিতে বেলা সাড়ে ১১টার দিকে সাধারণ শিক্ষার্থীরা শহরের রোনালস রোডে সমবেত হন।

এ সময় সাবেক সাবেক সংসদ সদস্য আমির হোসেন আমু, ব্যারিস্টার শাহজাহান ওমর ও আমুর ভায়রা ফকরুল মজিদ কিরনের নির্দেশে শিক্ষার্থীদের ওপর হামলা ও বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এ ঘটনায় উল্লেখিত তিনজনসহ মোট ৬২ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। মামলার অন্য আসামীদের মধ্যে আছেন, ঝালকাঠি পৌরসভার সাবেক মেয়র লিয়াকত আলী তালুকদার, আফজাল হোসেন রানা ও প্যানেল মেয়র তরুন কুমার কর্মকার।

এ ব্যাপারে বাদী পক্ষের আইনজীবী আল মাহাবুব সুমন জানান, ঝালকাঠি-২ আসনের সাবেক সংসদ সদস্য আমির হোসেন আমু ও ঝালকাঠি-১ আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার শাহজাহান ওমর বিরুদ্ধে একটি নালিশী অভিযোগ দায়ের করা হয়েছে। আদালত মামলাটি ঝালকাঠি সদর থানার অফিসার ইনচার্জকে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

সদর থানার অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম জানান, আদালতের আদেশের কপি এখনও আমার হাতে এসে পৌঁছায়নি। কপি হাতে পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম চারদলীয় জোট সরকারের আইন প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ছিলেন। তিনি ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহানাসহ ১৭৯ জনের নামে মামলা
সাবেক আইনমন্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা
সাবেক সংসদ সদস্য এনামুল গ্রেপ্তার
ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা