• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

পিরোজপুরে একটি উপজেলা ও বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন চায় বিএনপি

আরটিভি নিউজ

  ০২ সেপ্টেম্বর ২০২৪, ২২:০৭
পিরোজপুর
ছবি: সংগৃহীত

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা এবং বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তনের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে বিএনপি।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে জেলা দলের আহ্বায়ক মো. আলমগীর হোসেনের নেতৃত্বে নেতাকর্মীরা জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের কাছে স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে বিএনপি নেতারা উল্লেখ করেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ইন্দুরকানীতে খাল খনন কর্মসূচিতে অংশ নিয়েছিলেন। পরবর্তীতে ২০০১ সালে বিএনপি সরকার ক্ষমতায় আসার পর নির্বাচনী ইশতিহার অনুযায়ী ইন্দুরকানী থানাকে জিয়ানগর উপজেলায় রূপান্তরিত করেন। তবে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর জিয়ানগর উপজেলার নাম পরিবর্তন করে ইন্দুরকানী নামকরণ করে। তাই ইন্দুরকানী উপজেলার নাম পরিবর্তন করে পূর্বের নাম জিয়ানগর করার দাবি করেন তারা।

আরেকটি স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, বিশেষায়িত বিশ্ববিদ্যালয়ের নাম একক কোনো ব্যক্তির নামে হতে পারে না। তাই বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন করে পিরোজপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নামকরণের দাবি করেন তারা।

পরে জেলা প্রশাসক স্মারকলিপি দুটি গ্রহণ করেন এবং তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে বলে জানান তিনি।

এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাজী ওয়াহিদুজ্জামান লাভলু এবং যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানাসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়