• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

শেখ হাসিনার চাচাতো ভাইয়ের নামে চাঁদাবাজির মামলা

আরটিভি নিউজ

  ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২০:২৪
ছবি: সংগৃহীত

৬০ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই শেখ সোহেল ও এলজিইডি খুলনার সাবেক নির্বাহী প্রকৌশলী আবুল কালাম মুহাম্মদ আনিছুজ্জামানের নামে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এস আর ট্রেডার্সের মালিক শেখ শহিদুল ইসলাম বাদী হয়ে খুলনার মুখ্য মহানগর হাকিমের আমলি আদালত-১-এ মামলাটি করেন।

বাদীপক্ষের আইনজীবী এস এম মাসুদুর রহমান গণমাধ্যমকে বলেন, আদালতের বিচারক মো. তরিকুল ইসলাম মামলাটি আমলে নিয়ে তা তদন্তের জন্য সোনাডাঙ্গা থানাকে নির্দেশ দিয়েছেন। মামলার পরবর্তী দিন নির্ধারণ করা হয়েছে চলতি বছরের ২০ অক্টোবর।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ২৩ এপ্রিল দুপুরের দিকে কয়েকজন যুবক এসে খুলনা যুবলীগের নেতাকর্মী পরিচয় দিয়ে শহিদুল ইসলামকে শেখ বাড়িতে শেখ সোহেলের কাছে নিয়ে যান। সেখানে সোহেল এলজিইডির নির্বাহী প্রকৌশলী আনিছুজ্জামানের বিরুদ্ধে হওয়া দুদকের অভিযোগের জন্য ব্যবসায়ী শহিদুল ইসলামকে দায়ী করেন। ওই অভিযোগ নিষ্পত্তির জন্য শহিদুল ইসলামের কাছে ৬০ লাখ টাকা দাবি করেন। সেদিন বিকেলের মধ্যে ব্যাংক ও বিভিন্ন জায়গা থেকে ধারদেনা করে ৬০ লাখ টাকা এনে সোহেলকে দেন শহিদুল। আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে শেখ সোহেল ওই টাকা গ্রহণ করেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহানাসহ ১৭৯ জনের নামে মামলা
সাবেক আইনমন্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা
ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা  
‘টুস’ করে ফেলে দেওয়া ও ‘চুবানোর’ হুমকি, শেখ হাসিনার নামে মামলা