• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

চাঁদপুরে ফরক্কাবাদ ডিগ্রি কলেজে ভাঙচুর, অধ্যক্ষের কক্ষে তালা

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২২:৫৮
ছবি : আরটিভি

চাঁদপুর সদরের ফরক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষের কক্ষ ও শ্রেণি কক্ষে ভাঙচুর করেছে স্থানীয় বহিরাগত যুবকরা। একই সঙ্গে তারা কলেজের অধ্যক্ষের কক্ষে ৩টি, প্রধান গেটসহ করণিকের কক্ষে তালা বদ্ধ করে দেয়।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। বহিরাগত লোকজন ভাঙচুর করলে ভয়ে এবং আতঙ্ক ছড়িয়ে পড়ে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের মাঝে। তবে এই বিষয়ে কথা বলার জন্য কলেজে দায়িত্বশীল কাউকেই পাওয়া যায়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, মামলার কারণে কলেজের অধ্যক্ষ নেই। উপাধ্যক্ষ দিলীপ চন্দ্র দাস ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করতেন। ৫ আগস্টের পর দেশের পরিস্থিতি পরিবর্তন হওয়ার কারণে স্থানীয় বিক্ষুব্ধ লোকদের অসৌজন্যমূলক আচরণের আশঙ্কায় কলেজে যেতে পারছেন না উপাধ্যক্ষও। যার ফলে কলেজটি অনেকটা অভিভাবকহীন অবস্থায়।

একাধিক শিক্ষক জানান, বহিরাগত যুবকরা কলেজের অধ্যক্ষের কক্ষ ভাঙচুর, শ্রেণি কক্ষের মধ্যে স্পিকারও ভাঙচুর করেছে। তাদের কোনো বিষয় কথা বলার থাকলে সভাপতির নিকট বলতে পারতো। কিন্তু ভাঙচুরের মতো অপরাধমূলক কাজ করা ঠিক হয়নি। কলেজের সভাপতি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবহিত করেন শিক্ষকরা।

এমন পরিস্থিতিতে কলেজের করণিকসহ চতুর্থ শ্রেণির কর্মচারীরাও আছেন খুব ভয়ের মধ্যে। তারা কলেজের সম্পদ রক্ষায় কলেজেই অবস্থান করছেন। দায়িত্বের কারণে কলেজে মূল্যবান সম্পদ রক্ষার জন্য বাহিরে যেতে পারছে না তারা। ফলে জীবনের ঝুঁকি নিয়ে কলেজে অবস্থান করছেন তারা।

চাঁদপুর সদরের সবগুলো প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্ব পালন করছেন জানিয়ে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত এই বিষয়ে বলেন, ফরক্কাবাদ ডিগ্রি কলেজে ভাঙচুরের বিষয়টি আমি জানি না। তবে কলেজের শিক্ষকদের মধ্যে যারা দায়িত্বে আছেন তাদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুর-নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ রুটে নৌ চলাচল বন্ধ
মাজারে হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার
চাঁদপুরে মাদকবিরোধী গণসচেতনতা সমাবেশ
ফরিদগঞ্জে বিএনপির জনসমাবেশ