• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

রাজশাহীতে লাইসেন্সধারীরা জমা দেননি ১৫৮ অস্ত্র

আরটিভি নিউজ

  ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪০
রাজশাহীতে লাইসেন্সধারীরা জমা দেননি ১৫৮ অস্ত্র
ছবি : সংগৃহীত

রাজশাহী জেলায় সংশ্লিষ্ট লাইসেন্সধারীরা ১৫৮টি অস্ত্র জমা দেননি বলে জানিয়েছেন জেলা পুলিশের নবনিযুক্ত পুলিশ সুপার মো. আনিসুজ্জামান।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাজশাহী জেলা পুলিশ সুপারের কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান তিনি।

পুলিশ সুপার আনিসুজ্জামান বলেন, জেলা পুলিশের কোনো আগ্নেয়াস্ত্র চুরি যায়নি। তবে সাড়ে ছয়শ রাউন্ড গুলি লুট এবং ১১টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজশাহী জেলায় ১৫৮টি অস্ত্র জমা দেননি সংশ্লিষ্ট লাইসেন্সধারীরা। যৌথ বাহিনী পুলিশের লুট হওয়া গুলি, গোলাবারুদ এবং অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারের পাশাপাশি চিহ্নিত অপরাধীদের ধরতে মাঠে নামবে।

পুলিশ সুপার বলেন, অনেক পুলিশ অফিসার পালিয়ে গেছেন। যারা আছেন তারা কোনো অপরাধ করেননি। তাদের অভিভাবকের নির্দেশনার অভাব ছিল। তারা এখন সম্পূর্ণ অপারেশনে আছে। কাল-পরশু থেকে টহলসহ সেবা বৃদ্ধি পাবে। সমাজে পুলিশের অভাবে চুরি, ডাকাতি ও ছিনতাই আর হবে না। এ সময় তিনি আইনশৃঙ্খলার উন্নয়নে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

তিনি আরও বলেন, যৌথ বাহিনীর অভিযানে অস্ত্র উদ্ধারের পাশাপাশি সন্ত্রাসীদেরও আইনের আওতায় আনা হবে। এক্ষেত্রে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব বিজিবিসহ অনন্য সংস্থার সদস্যরা অভিযানে অংশ নেবে। সব বৈধ এবং অবৈধ অস্ত্র জমাদানের নির্ধারিত সময় শেষ হয়েছে।

মামলার বিষয়ে পুলিশ সুপার বলেন, বিভিন্ন মামলা থানায় হচ্ছে, সবকটি মামলা খতিয়ে দেখা হচ্ছে। কোনো মামলায় যেন নিরীহ কোনো লোক হয়রানির শিকার না হয়। সেটি লক্ষ্য রেখে কাজ করছে পুলিশ। এছাড়াও থানায় সেবা কার্যক্রম বাড়াতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ সময় রাজশাহীর জেলা পুলিশের বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাবি টিএসসিসির নতুন ভারপ্রাপ্ত পরিচালক ড. মুর্শিদা ফেরদৌস
স্মার্টফোনের আসক্তি দূর করতে খেলাধুলায় অংশগ্রহণ করতে হবে: আসিফ মাহমুদ
রাবির হলে পলিটিক্যাল ব্লক বলে কিছু থাকবে না
দুই হাতে গুলি চালানো সেই যুবলীগ নেতার ৫ দিনের রিমান্ড