• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সৈয়দপুর রেলওয়ে কারখানার ২ নারী কর্মচারী বরখাস্ত

সৈয়দপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ২২:০২
ছবি : সংগৃহীত

দেশের সর্ববৃহৎ সৈয়দপুর রেলওয়ে কারখানার দুজন নারী কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালে কারখানার ভারপ্রাপ্ত বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএসডাব্লু) শেখ হাসানুজ্জামান তাদের বরখাস্ত করেন।

কারখানায় প্রশিক্ষণ নিতে আসা রংপুর পলিটেকনিক ইন্সটিটিউশনের মেকানিকাল সেকশনের শিক্ষার্থীদের সঙ্গে অসদাচারণের দায়ে এই পদক্ষেপ নেয়া হয়েছে।

বরখাস্তকৃত দুই কর্মচারী হলেন, কারখানার মিল রাইট সপের চেজার জিনাত আরা জিতু ও লোকো মেশিন সপের খালাসী নুরে জান্নাত। এদের একজন মুক্তিযোদ্ধার সন্তান এবং অপরজন রেলওয়ে শ্রমিকলীগ নেতার মেয়ে। তারা সেই দাপটে প্রশিক্ষণার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন।

বিশেষ করে তাদের মধ্যে সৈয়দপুর শহরের কয়ানিজপাড়া নিমবাগান এলাকার মাসুম নামে এক শিক্ষার্থীর বাবা বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকায় তাকে কুটুক্তিমুলক কথা বলে তিরস্কৃত করার অভিযোগ রয়েছে।

এর পরিপ্রেক্ষিতে ভুক্তভোগী শিক্ষার্থীরা প্রশিক্ষণ শেষে যাওয়ার প্রাক্কালে প্রশিক্ষণার্থীদের পক্ষে মাসুম লিখিত অভিযোগ দেয়। এর ফলে তিন দিন সময় দিয়ে অভিযোগের বিষয়ে আত্মপক্ষ সমর্থনে মন্তব্য প্রদানের জন্য নোটিশ দেয়া হয় অভিযুক্ত কর্মচারীদ্বয়কে। কিন্তু তারা কোনো সদুত্তর না দিতে পারায় তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়েছে।

রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএসডাব্লু) শেখ হাসানুজ্জামানের মোবাইলে বার বার যোগাযোগ করা হলেও তিনি রিসিভ না করায় তার কোনো মন্তব্য জানা সম্ভব হয়নি। একইভাবে বরখাস্ত রেল কর্মচারী জিনাত আরা জিতুর সঙ্গে যোগাযোগ করা হলেও মোবাইল বন্ধ পাওয়ায় তার অভিমত জানা যায়নি। আর নুরে জান্নাতের সঙ্গে যোগাযোগ করাই সম্ভব হয়নি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অভিনেত্রীকে হয়রানির অভিযোগে ২ পুলিশ কর্মকর্তা বরখাস্ত
লে. মজিবুরকে বরখাস্ত ও সাইফুলকে বাধ্যতামূলক অবসর
পেট্রোবাংলার অফিস ভাঙচুর: সাময়িক বরখাস্ত চার কর্মকর্তাসহ ৫ জন
যৌন হেনস্থার অভিযোগে বরখাস্ত নির্মাতা