• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বন্যার্তদের সেবায় রেডিও একাত্তর ও রিয়াজ মটরস

আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ২২:১১
ছবি: সংগৃহীত

উজানের পানি ও ভারী বর্ষণে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যা দেখল বাংলাদেশ। বিশেষত ফেনী, নোয়াখালী, লক্ষীপুর, চাঁদপুর, কুমিল্লা জেলার মানুষ এই বন্যায় অবর্ণনীয় ক্ষতির সম্মুখীন হয়েছেন। আর এই ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন দেশের অসংখ্য মানুষ ও সংগঠন। পিছিয়ে নেই আলেম-ওলামা ও ইসলামি দাতব্য সংস্থাগুলোও। এরই ধারাবাহিকতায় এবার এগিয়ে আসলো বাংলাদেশের জনপ্রিয় রেডিও স্টেশন রেডিও একাত্তর ও রিয়াজ মটরস। উদ্ধার ও ত্রাণ তৎপরতায় প্রশংসনীয় ভূমিকা পালন করে চলছে রেডিও কর্তৃপক্ষ।

গত ২২ আগস্ট থেকে কুমিল্লা জেলার ক্ষতিগ্রস্ত এলাকায় ও নোয়াখালী ফেনী মাইজদী লাকসাম ও চাঁদপুরের ক্ষতিগ্রস্ত এলাকায় শুকনো ও রান্না করা খাবারসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী প্যাকেট বিতরণ করছে রেডিও একাত্তর ৯৮.৪ ও রিয়াজ মটরস।

এ প্রসঙ্গে রেডিও একাত্তরের এম ডি রিয়াজ রহমান বলেন, ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে ধারাবাহিকভাবে ত্রাণ কর্যক্রমের পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর পুর্ণবাসন ও আর্থিক সহযোগিতায় সম্মিলিতভাবে এগিয়ে আাসতে হবে। তবে দেশের এই দুর্যোগ কাটিয়ে ওঠা সম্ভব ইনশা আল্লাহ।

ত্রাণ সহায়তা কার্যক্রমে রেডিও একাত্তরের সিনিয়র উপস্থাপক ও আলোচক মাওলানা মামুন চৌধুরী উপস্থাপক ও আলোচক মুফতি মোয়াবিয়া আল হাবীবী, মুফতী রফিউদ্দিন মাহমুদ নুরী, শাইখ ইসমাইল সাইফী, মুফতী আবুল বাশার রিদওয়ান, মাওলানা আহসান উল্লাহ জাকি, ক্বারী ইয়াসিন মাহমুদ বরকতউল্লাহ, হাফেজ নাজমুস সালেহীন, হাফেজ মারূফ বিল্লাহ, হাফেজ আলআমীন হাফেজ আবদুল্লাহ হাওলাদার, হাফেজ মামুন ও হাফেজ রাসেল বিশেষভাবে সহযোগিতা করেছেন।

এ ছাড়াও ত্রাণ কার্যক্রমে সর্বক্ষণ নিয়োজিত ছিলেন মারকাযুল ফুরকানের চেয়ারম্যান মাওলানা মোশাররফ হোসাইন মাহমুদ, আশ-শরইয়্যা ফাউন্ডেশনের চেয়ারম্যান মুফতি মামুনুর রশিদ কাসেমী, ভিক্টোরিয়া কলেজ মসজিদের খতিব মাওলানা মামুন মুস্তফী, নোয়াখালী মাইজদী তা’লিমুস সুন্নাহ মাদরাসার পরিচালক মাওলানা আব্দুল্লাহ, মাওলানা গাজী আল মাহমুদ প্রমুখ।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৯ জেলায় ঝড়-বৃষ্টি, হুঁশিয়ারি সংকেত
মেট্রোরেলের ক্ষতিগ্রস্ত দুই স্টেশন সংস্কারে লাগছে ১৩৮ কোটি টাকা
বন্যার্তদের ‘প্রচেষ্টা’ দিচ্ছে ১০ টাকায় নতুন জামাকাপড়
বন্যার ক্ষতি মোকাবিলায় সবাইকে একসঙ্গে কাজ করতে হবে: উপদেষ্টা হাসান আরিফ