• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

নরসিংদীতে জুটমিলে হামলা-ভাঙচুর, ৬ নিরাপত্তাকর্মী আহত

নরসিংদী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১৫:০৫
ছবি : আরটিভি

নরসিংদীর পলাশে আকিজ-বশির গ্রুপের মালিকানাধীন জনতা জুটমিলে হামলা চালিয়েছে মিলের বিক্ষুব্ধ শ্রমিকেরা। হামলায় মিলের প্রশাসনিক ভবন, লেবার অফিস, নিরাপত্তা অফিস, গেস্ট হাউজসহ বিভিন্ন অফিস কক্ষে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করা হয়। এ সময় বাধা দিতে গিয়ে মিলের ৬ নিরাপত্তাকর্মী আহত হন।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে বাগপাড়া গ্রামে অবস্থিত জনতা জুটমিলে এই হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে র‍্যাব, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

জনতা জুটমিল লিমিটেডের জিএম মো. মতিউর রহমান জানান, গত কয়েক দিন ধরে শ্রমিকেরা বেতন বোনাস বৃদ্ধিসহ ১৪ দফা দাবিতে আন্দোলন করে আসছিলেন। বৃহস্পতিবার রাতে শ্রমিকদের দাবি নিয়ে মালিকপক্ষের সঙ্গে শ্রমিক প্রতিনিধির বৈঠক চলছিল। এ সময় মালিক পক্ষ দাবি বাস্তবায়নে ১৫ দিন সময় চাইলে শ্রমিকদের একটি অংশ বিক্ষুব্ধ হয়ে মিলের বিভিন্ন অফিসে হামলা চালিয়ে ভাঙচুর করে।

মতিউর রহমান আরও বলেন, হামলায় গুরুত্বপূর্ণ নথিপত্র বিনষ্ট করাসহ ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় বিভিন্ন আসবাবপত্র। এ ছাড়া হিসাব কক্ষের লকার ভেঙে লুটকরে নেওয়া হয় শ্রমিকদের মজুরির প্রায় অর্ধকোটি টাকা। এ সময় হামলায় বাধা দিতে গিয়ে আহত হন মিলের কর্মরত ৬ নিরাপত্তাকর্মী। পরে নরসিংদী ক্যাম্পের সেনাবাহিনী, র‍্যাব ও পলাশ থানা-পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকতিয়ার উদ্দিন বলেন, হামলার ঘটনায় তদন্ত করা হচ্ছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে। মিলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নরসিংদীতে ইজিবাইকচালকের মরদেহ উদ্ধার
নার্সদের নিয়ে কটূক্তি, মহাপরিচালকের পদত্যাগের দাবিতে মানববন্ধন 
অন্তর্বর্তী সরকারকে সংস্কারে যৌক্তিক সময় দেওয়া হবে: মঈন খান
নরসিংদীতে ৬ বছরের শিশুকে হত্যা, একজনের যাবজ্জীবন