• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

কক্সবাজারে যৌথবাহিনীর অভিযান, গ্রেপ্তার ৮

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ২২:১৪
কক্সবাজারে যৌথ বাহিনীর অভিযান, গ্রেপ্তার ৮
ছবি : আরটিভি

কক্সবাজারের পিএমখালী এলাকায় যৌথবাহিনী অভিযান চালিয়ে অস্ত্র ও গুলি উদ্ধার করেছে। এ ঘটনায় ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) ভোরে পিএমখালীর মাইজপাড়ায় সেনাবাহিনী, পুলিশ, র‍্যাব এবং বিজিবির সমন্বয়ে এ অভিযান পরিচালনা করা হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী।

গ্রেপ্তারকৃতরা হলেন- ওই এলাকার মৃত কবির আহমেদের ছেলে কলিম উল্লাহ (৩৪), ফোরকান আহমেদের ছেলে মো. খোরশেদ আলম (৩৭), মো. শফিউল্লাহর ছেলে মো. হাসান শরীফ লাদেন (২০), মোহাম্মদ আলীর ছেলে মো. শাহিন (২৩), মাহাবুল্লাহর ছেলে মো. মিজান (২০), মৃত কবির আহমেদের ছেলে আব্দুল মালেক (৪৮), মাহমুদুল হকের ছেলে আব্দুল হাই (২৪) ও আব্দুল আজিজ (২৫)।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী বলেন, অভিযানে দুটি বিদেশি পিস্তল, তিনটি ওয়ান শুটার গান, দুটি এলজি পিস্তল, ৪৮টি কার্তুজ, তিনটি ম্যাগাজিন, পাঁচটি রামদা, দুটি কিরিচ, একটি চায়নিজ কুড়াল এবং একটি চেইন উদ্ধার করা হয়।

তিনি বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা সংঘবদ্ধ সন্ত্রাসী। দীর্ঘদিন ধরে তারা পিএমখালী ও আশপাশের এলাকায় আধিপত্য বিস্তার ও বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

তাদের বিরুদ্ধে মামলা করে কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

অপরদিকে ভোরে উখিয়া উপজেলার কুতুপালং ২০ নম্বর রোহিঙ্গা আশ্রয়শিবিরে অভিযান চালিয়ে অস্ত্রসহ হামিদ হোসেন (২৫) নামের এক রোহিঙ্গা গ্রেপ্তার করা হয়।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ইকবাল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গ্রেপ্তার রোহিঙ্গা সন্ত্রাসীর বিরুদ্ধে দুটি হত্যাসহ একাধিক মামলা রয়েছে। অস্ত্রসহ তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্দ্বীপে যৌথবাহিনীর অভিযান, অস্ত্রসহ দুই সন্ত্রাসী আটক
৩ দিনে সমুদ্র সৈকতে ভেসে এলো ৬ জেলের মরদেহ
র‍্যাবসহ ১১ অতিরিক্ত ডিআইজি ও ১২ পুলিশ সুপারকে বদলি
কক্সবাজার সৈকতে ভেসে এলো আরও এক মরদেহ