• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সিরাজগঞ্জে ১০ শহীদ পরিবারকে বিএনপি নেতা বাচ্চুর সহায়তা 

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ২২:২৭
সিরাজগঞ্জে ১০ শহীদ পরিবারকে বিএনপি নেতা বাচ্চুর সহায়তা 
ছবি : আরটিভি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সিরাজগঞ্জে গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়া শহীদ ১০ পরিবারকে ব্যক্তিগত অর্থায়নে আর্থিক সহায়তা দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুরের দিকে সিরাজগঞ্জ শহরের গুড ফুড রেস্টুরেন্টে নিহত ১০ পরিবারের হাতে এ আর্থিক সহায়তা তুলে দেন তিনি।

এ সময় জামায়াত আমির আওয়ামী লীগকে ক্ষমা করে দেওয়ার বিষয়ে সাইদুর রহমান বাচ্চু বলেন, স্বৈরাচার আওয়ামী লীগ সরকার দীর্ঘ সাড়ে ১৫ বছরে শুধু বিএনপির নেতাকর্মীকেই নির্যাতন করেননি। তারা ক্ষমতার শেষ সময়েও ছাত্র-জনতার ওপরে নির্বিচারে গুলি চালিয়েছে। এতে মা-বাবা হারিয়েছে সন্তান, স্বামী হারিয়েছে স্ত্রী, বোন হারিয়েছে ভাই। কাজেই এদের এসব হত্যার বিচার না হওয়া পর্যন্ত ক্ষমার কোনো সুযোগ নেই।

সহায়তা পাওয়া ছাত্র আন্দোলনে নিহত শহীদরা হলেন- সিরাজগঞ্জ পৌর শহরের সোহানুর রহমান রঞ্জু, আব্দুল লতিফ, সুমন সেখ, আব্দুর রশিদ, এনায়েতপুর থানার আব্দুল আলিম, ইয়াহিয়া আলী ও শিহাব আহম্মেদ, হাফেজ সিয়াম হোসেন, রায়গঞ্জ উপজেলার নজরুল ইসলাম ও লেবু শেখ।

সিরাজগঞ্জ পৌর শহরের নিহত শহীদ সোহানুর রহমান রঞ্জুর স্ত্রী মৌসুমী খাতুন এ আর্থিক সহায়তা পেয়ে বিএনপি নেতা সাইদুর রহমান বাচ্চুর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, স্বামীর উপার্জনেই আমাদের সংসার চলতো। এখন একটি শিশু সন্তান বুকে নিয়ে বিচারের আশায় বেঁচে আছি। আমার স্বামীকে ওরা (আওয়ামী লীগ) গুলি করে হত্যা করেছে। তিনি এই হত্যাকারীদের দ্রুত ফাঁসি দাবি করেন।

নিহত আব্দুল লতিফের বোন সালেহা খাতুন বিএনপি নেতা সাইদুর রহমান বাচ্চুর ব্যক্তিগত অর্থায়নে দেওয়া আর্থিক সহায়তা হাতে পেয়ে সন্তুষ্ট প্রকাশ করেন। এ সময় তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার ভাইকে আওয়ামী লীগের লোকজন একটি নয়, দুটি গুলি করে হত্যা করেছে। আমি এই হত্যাকারীদের উপযুক্ত শাস্তি চাই। একই সঙ্গে হত্যা মামলার চিহ্নিত আসামিদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাই।’

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ২০
সিরাজগঞ্জে সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন পুনরায় চালুর দাবিতে সাংস্কৃতিক পদযাত্রা
মসজিদে পাওয়া অস্ত্র দুটি সাবেক এমপি হেনরী ও চেয়ারম্যান লাবুর