• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

রাবিতে কাওয়ালী সন্ধ্যায় শিক্ষার্থীদের ঢল

রাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ২৩:১৮
রাবিতে কাওয়ালী সন্ধ্যায় শিক্ষার্থীদের ঢল
ছবি : আরটিভি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ স্মরণ এবং আধিপত্যবাদী অপশক্তির বিরুদ্ধে দ্রোহের গান ও কাওয়ালী সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় শহীদ মিনার সংলগ্ন মুক্ত মঞ্চে এ আয়োজন করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

এ সময় আরবি বিভাগের শিক্ষার্থী জায়িদ হাসান জোহার সঞ্চালনায় অনুষ্ঠান শুরু হয়। এ আয়োজনে ঢাকা থেকে আগত ওস্তাদ জুলকারনাঈন কাওয়াল ও তারেক রহমান কাওয়ালের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গান পরিবেশন করেন।

কাওয়ালী সন্ধ্যার শুভেচ্ছা বক্তব্যে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মাহফুজুর রহমান আকন্দ বলেন, দ্রোহের গান ও কাওয়ালী সন্ধ্যায় আজকের এই আয়োজন যাদের রক্তের ওপর দাঁড়িয়ে করতে পারছি প্রথমেই সেই শহীদদের স্মরণ করছি। মহান আল্লাহ সবাইকে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করুন। সেই সঙ্গে যারা আহত হয়েছেন, শ্রম দিয়েছেন সবার প্রতি শ্রদ্ধা জানাই।

শিক্ষার্থী সাকিবুর রহমান বলেন, অনেকদিন ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় নিস্তব্ধতায় হয়ে গেয়েছিল ক্যাম্পাস। এ অনুষ্ঠান ক্যাম্পাসে প্রাণের সঞ্চার করেছে। কাওয়ালি সন্ধ্যায় অংশগ্রহণের জন্য স্বৈরাচার পতনের পর এই প্রথম ক্যাম্পাসে এসেছি। এ রকম আয়োজন আরও বেশি বেশি করা হোক।

অনুষ্ঠানে কাওয়ালী গান, দেশের গান, কবিতার মাধ্যমে মেতে ওঠে প্রায় হাজারের অধিক শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাবির তরুণ লেখক ফোরামের সভাপতি ইমরান, সম্পাদক নুর
রাবির হলে পলিটিক্যাল ব্লক বলে কিছু থাকবে না
দুই হাতে গুলি চালানো সেই যুবলীগ নেতার ৫ দিনের রিমান্ড 
রাবি গ্রন্থাগার ও ক্যাফিটেরিয়ায় নতুন প্রশাসক নিয়োগ