• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

শরীয়তপুরে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়ে কাজে ফিরলেন চিকিৎসকরা

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২৯
ফাইল ছবি

শরীয়তপুর সদর হাসপাতালে হামলার ঘটনায় আসামিদের গ্রেপ্তারে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়ে কর্মবিরতি প্রত্যাহার করেছেন চিকিৎসক ও কর্মচারীরা।

রোববার (৮ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হাবিবুর রহমান।

হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ জানায়, শনিবার তুচ্ছ বিষয়ে সদর হাসপাতালের চিকিৎসক ও কর্মচারীদের ওপর হামলা চালায় তুলাসার এলাকার শারমিন নামের এক রোগীর স্বজনরা। এতে এক চিকিৎসকসহ অন্তত ৪ জন আহত হন। পরে খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। হামলার ঘটনায় কর্মবিরতির পাশাপাশি ৫ জনের নাম উল্লেখ এবং ২৫ জনকে অজ্ঞাত আসামি করে থানায় মামলা করেন সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হাবিবুর রহমান।

পরে প্রশাসনের আশ্বাসে ২৪ ঘণ্টা কর্মবিরতির পর রোববার সকালে চিকিৎসাসেবা চালু করে কর্তৃপক্ষ। তবে ৭২ ঘণ্টার মধ্যে দোষীদের গ্রেপ্তার করা না হলে পরবর্তীতে কর্মসূচির ঘোষণা দেওয়ার কথা জানান তারা।

এ ব্যাপারে শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হাবিবুর রহমান বলেন, গতকাল কিছু দুর্বৃত্ত আমাদের হাসপাতালের চিকিৎসক ও কর্মচারীদের ওপর হামলা চালায়। এতে আমাদের একজন কর্মচারী গুরুতর আহত হয়েছেন। তাকে ঢাকায় পাঠানো হয়েছে। এ ঘটনায় জরুরি বিভাগ ছাড়া বহির্বিভাগ ও অন্তঃবিভাগ বন্ধ রাখা হয়। পরবর্তীতে থানায় মামলা হলে পুলিশ সুপার ও জেলা প্রশাসক আসামিদের দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দিলে ২৪ ঘণ্টা পর হাসপাতালের সকল কার্যক্রম চালু করা হয়।

তিনি বলেন, আমরা তাদের ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছি। যদি আসামিদের এই সময়ের মধ্যে গ্রেপ্তার করা না হয় তাহলে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা দেবো।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শরীয়তপুরে সাপের কামড়ে প্রাণ গেল যুবকের
টানা বৃষ্টিতে সড়ক ধসে শরীয়তপুর-নড়িয়া সড়কে যান চলাচল বন্ধ
শরীয়তপুরে দেয়ালচাপায় নির্মাণ শ্রমিকের মৃত্যু 
শরীয়তপুরে হাসপাতালে রোগীর স্বজনদের হামলা, জরুরি সেবা ছাড়া সব বন্ধ