• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

সময় বলে দেবে আমরা কতদিন আছি: ধর্ম উপদেষ্টা  

রাজশাহী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৪১
সময় বলে দেবে আমরা কতদিন আছি: ধর্ম উপদেষ্টা  
ছবি : আরটিভি

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, জনগণের আকাঙ্ক্ষা অনুযায়ী সংস্কার করতে কতদিন লাগবে তার আগাম মন্তব্য করা কঠিন। তবে সময় বলে দেবে আমরা কতদিন আছি।

রোববার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় রাজশাহী দারুস সালাম কামিল মাদরাসায় শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, এই সরকার রাজনৈতিক কালচার ডেভেলপমেন্ট করতে চায়। আলোচনা হয়েছে, একজন প্রধানমন্ত্রী দুবারের বেশি ক্ষমতায় থাকতে পারবে না। কারণ, আজীবন ক্ষমতায় থাকার বাসনা স্বৈরতন্ত্রের জন্ম দেয়। আমেরিকায় নাই, ব্রিটেনেও মেয়াদ পূর্তি হওয়ার আগেই চলে যায়। অথচ স্বাধীনতার পর থেকে দেখছি, আমাদের এখানে একবার বসলে ক্ষমতা ছাড়ার মানসিকতা থাকে না।

ধর্ম উপদেষ্টা বলেন, আমরা কমিশনকে পুনর্গঠিত করে নির্বাচন ও নাগরিক অধিকার ফিরিয়ে দেব। প্রতিটি মানুষ তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে। জনগণের রায়ে সংখ্যাগরিষ্ঠতা অর্জনকারী দলের হাতে ক্ষমতা হস্তান্তর করে বিদায় নেব।

ড. আ ফ ম খালিদ হোসেন বলেন, মাদরাসা ব্যাকগ্রাউন্ড হলে এক সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি নেওয়া হতো না। অনেক ছাত্রকে ফিরিয়ে দিয়েছে। মহিলারা হিজাব পরিহিত অবস্থায় জুডিশিয়ারির ভাইভা দিতে গেলে তাদের ফেরত দেওয়া হয়েছে। আবার ওই একই ব্যক্তি যখন পরের বছর চুল খোলা রেখে ভাইভা দিয়েছেন, উনি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বিচারক হয়ে গেছেন। আগামী দিনে এই সংস্কৃতির পরিবর্তন হবে।

এ সময় মাদরাসাগুলোতে আরবি ভাষা শেখানোর ওপর জোর দেন তিনি।

বক্তব্য শেষে ধর্ম উপদেষ্টা সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, আসন্ন দুর্গাপূজায় কোনো চ্যালেঞ্জ নেই। নাশকতার আশঙ্কা করি না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কথা হয়েছে শান্তিপূর্ণ পরিবেশে নির্ভয়ে সনাতনী ভাইবোনেরা দুর্গোৎসব পালন করতে পারবে। এবার মাদরাসা ছাত্ররাও মণ্ডপ পাহারা দেবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হজের খরচ কমানো নিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা
উপদেষ্টাদের কারও সম্পদ একটুও বাড়বে না: ধর্ম উপদেষ্টা
কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় রাসুলের (সা.) আদর্শের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা
দুর্গাপূজায় স্বেচ্ছাসেবক হতে রাজি মাদরাসার ছাত্ররা: ধর্ম উপদেষ্টা