• ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
logo

রেলের জায়গায় ঘর, দখল করতে যান ছাত্রলীগ নেতা

আরটিভি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২৪, ১২:০১
রেলের জায়গায় ঘর দখল করতে যান ছাত্রলীগ নেতা
ছবি : সংগৃহীত

পাবনার ভাঙ্গুড়ায় মেহেদী হাসান মামুন নামে এক ছাত্রলীগ নেতা রেলের জায়গায় ঘর দখলের চেষ্টা করেছেন বলে অভিযোগ উঠেছে। পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়ে কুমড়াডাঙ্গা মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দখলকারীদের সতর্ক করলে তারা পালিয়ে যায়।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে মামুন ও তার ভাই মানিকের নেতৃত্বে একদল লোক এ দখল চেষ্টা চালায়। এ ঘটনায় ওই জায়গার বর্তমান মালিক মোস্তাক থানায় অভিযোগ দিতে গেলে পুলিশ আদালতে মামলার পরামর্শ দেয়।

মেহেদী হাসান মামুন ভাঙ্গুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি লোকমান হোসেনের ছেলে।

স্থানীয়রা জানান, উপজেলার সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজসংলগ্ন এলাকায় জমি রয়েছে লোকমান হোসেনের। সেখানে তারা দোকান নির্মাণ করেন। সোমবার রাত ৮টার দিকে মামুন ও তার ভাই মানিকসহ ছাত্রলীগের প্রায় ৩৫ জন পাশের মৃত মোরশেদ আলীর দোকান ঘর ভেঙে দখলের চেষ্টা করেন। বিষয়টি টের পেয়ে মোস্তাক আহমেদ ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সেনাবাহিনীকে বিষয়টি জানান। সেনাবাহিনী বিষয়টি অবগত হয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছালে দখল চেষ্টাকারীরা সটকে পড়েন।

ঘটনার বিস্তারিত জানতে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান মামুনকে মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলেও তাকে পাওয়া যায়নি।

ভাঙ্গুড়া থানার ওসি নাজমুল হক বলেন, ‘ওই ঘটনায় থানায় কোনো লিখিত অভিযোগ দেননি। তবে ঘটনার খবর পেয়ে পুলিশ সেখানে গিয়েছিল, পরে সেনাবাহিনী গিয়ে পরিবেশ শান্ত করেছে।’

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুন নাহার বলেন, ‘ঘটনাস্থলে সেনাবাহিনী গিয়েছিল। সেনাসদস্যরা পরিবেশ স্বাভাবিক করেছেন। ঘটনার বিষয়ে এ উপজেলায় দায়িত্বরত সেনাবাহিনীর পক্ষে থেকে জানানো হয়, ঘটনা স্বাভাবিক করা হয়েছে এবং কাউকে বিশৃঙ্খলা না করতে কঠোর বার্তা দেওয়া হয়েছে।’

আরটিভি/এমকে-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পোশাক কারখানায় নাশকতার উসকানিদাতা ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
রাজশাহীতে গণপিটুনিতে সাবেক ছাত্রলীগ নেতা নিহত  
ভারতে পালানোর সময় সাবেক ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
ভাসানী বিশ্ববিদ্যালয় থেকে ১৯ ছাত্রলীগ নেতা বহিষ্কার