• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

বাসে পেট্রোলবোমায় ৮ যাত্রী হত্যা 

সাবেক এমপি মুজিবুলসহ ১৬০ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার (কুমিল্লা), আরটিভি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৩২
সাবেক এমপি মুজিবুলসহ ১৬০ জনের বিরুদ্ধে মামলা
ছবি : সংগৃহীত

কুমিল্লায় সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক, পুলিশের সাবেক আইজি এ কে এম শহীদুল হক, সাবেক আইজি বেনজির আহমেদ, চৌদ্দগ্রামের সাবেক মেয়র মিজানুর রহমানসহ ১৩০ নেতাকর্মীর নামে হত্যা মামলা হয়েছে। ২০১৫ সালের বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধের সময় চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা মেরে ৮ যাত্রী হত্যার ঘটনায় এ মামলা হয়।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে কুমিল্লা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিচারক আবু বকর সিদ্দিকের আদালতে বাসের মালিক আবুল খায়ের মামলাটি করেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী কাইয়ুমুল হক রিংকু বলেন, বাসের মালিক আবুল খায়ের প্রকৃত আসামিদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন। বিজ্ঞ বিচারক বিষয়টি আমলে নিয়ে মামলাটি সরাসরি এফএআর করার জন্য চৌদ্দগ্রাম থানা পুলিশকে নির্দেশ প্রদান করেছেন।

বাসের মালেক আবুল খায়ের জানান, ওই সময়কার এমপি মুজিবুল হক তাকে ধরে নিয়ে মামলার বাদী হওয়ার জন্য চাপ সৃষ্টি করা হয়। তিনি তখন প্রকৃত আসামিদের বাদ দেওয়ায় বাদী না হয়ে পালিয়ে যায়। বর্তমান পরিস্থতিতে তিনি সঠিক ও ন্যায় বিচার পাওয়ার জন্য প্রকৃত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

উল্লেখ্য, ২০১৫ সালে ২ ফেব্রুয়ারি রাত ৩টায় কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিলে ৮ জনের মৃত্যু হয়। ওই সময় আওয়ামী লীগ সরকার চৌদ্দগ্রামের সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে প্রধান আসামি এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, দলের কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, রুহুল কবির রিজভী ও সালাহউদ্দিন আহমেদকে হুকুমের আসামি করা হয়।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লায় বিজিবির উদ্যোগে কৃষকের মাঝে ধানের চারা বিতরণ
কুমিল্লায় শিক্ষকদের মানববন্ধন, কুচক্রীদের অপপ্রচারের নিন্দা
ভারতে পালানোর সময় মাদারীপুর জেলা আ.লীগের সভাপতি আটক
সাবেক রেলমন্ত্রীর বিছানায় টাকার ছড়াছড়ি, খেলছে শিশুরা