• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

জাস্টিন ট্রুডোর ভুয়া জন্মসনদ তৈরির হোতা গ্রেপ্তার

পাবনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৩৭
ছবি : আরটিভি

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে পাবনার নাগরিক বানিয়ে ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরিকারী কম্পিউটার অপারেটর নিলয় পারভেজ ইমনকে (২৬) গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-১২ পাবনার কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেছেন। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে তাকে শহরের কাচাড়িপাড়া থেকে গ্রেপ্তার করে র‌্যাব সদস্যরা।

র‌্যাব-১২ পাবনা কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান জানান, তথ্য ও প্রযুক্তির মাধ্যমে ও গোপন সূত্রে র‌্যাব সদস্যরা জানতে পারে, জাতীয় পরিচয়পত্রসহ শিক্ষাসনদ জালিয়াতি চক্রের অন্যতম সদস্য নিলয় পারভেজ ইমন পাবনা শহরের কাচারিপাড়া নামক স্থানে অবস্থান করছেন। এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত নিলয় আমিনপুর থানার আহম্মদপুর ইউনিয়রে আলতাব হোসেনের ছেলে।

সে দীর্ঘদিন আহমদপুর ইউনিয়নের কম্পিউটার অপারেটর হিসেবে কাজ করেছেন সেই সুবাদে সাধারণ মানুষের কাজ থেকে মোটা অংকের টাকা নিয়ে জন্মসনদ তৈরি করতো সে। বিভিন্ন সামাজিকমাধ্যমে তার কর্মকাণ্ড ভাইরাল হলে দীর্ঘদিন সে পলাতক ছিলেন। মূলত কোনো এক ব্যক্তি টাকার বিনিময়ে জাস্টিন ট্রুডোর নামে ভুয়া জন্মসনদ তৈরি করে অনিয়মের বিষয়টি প্রকাশ্যে আনেন বলে ধারণা র‍্যাবের।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মির্জা ফখরুলের নামে ভুয়া ডিও লেটার, যা জানাল বিএনপি
ভুয়া বিজ্ঞপ্তি নিয়ে রিজভীর বিবৃতি
ঢাকা মেডিকেল থেকে ভুয়া চিকিৎসক আটক
পরিচয় গোপন করে ১০২ রোহিঙ্গার জন্মসনদ