• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

গাজীপুরে বিগবস কারখানায় আগুন

আরটিভি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২৪
ছবি : সংগৃহীত

গাজীপুরের কাশিমপুরের ভবানীপুর এলাকায় বিগবস নামে একটি কারখানায় আগুন লেগেছে। সন্ধ্যার পর তা নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এ আগুন লাগার ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আগুন নেভাতে গেলেও কাজ শুরু করতে না পেরে ফেরত আসে। পরে সেনাবাহিনীর সহায়তা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানায়, সকাল থেকে বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে আন্দোলন শুরু করে কারখানার শ্রমিকরা। তারা রাস্তাও অবরোধ করে রাখে। দুপুর ১২টার দিকে বিক্ষুব্ধ শ্রমিকরা বিগবস নামের কারখানায় আগুন ধরিয়ে দেয়। পরে তারা লাঠিসোঁটা নিয়ে সেখানে অবস্থান নেয়।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, বিগবস নামে একটি কারখানায় আগুন লাগার সংবাদ পেয়ে তাদের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। তবে বিক্ষুব্ধ শ্রমিকেরা তাদের একটি গাড়িতে ভাঙচুর করলে ফায়ার সার্ভিসের কর্মীরা চলে আসেন। এ ঘটনায় সেনাবাহিনীর সহায়তা চাওয়া হয়েছে, তারা সহযোগিতা করলে ফায়ার সার্ভিসের কর্মীরা আবার গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করবেন।

পরে সেনাবাহিনীর সহায়তায় কোনাবাড়ি ও ডিবিএল ফায়ার স্টেশনের ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সন্ধ্যায় পৌনে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্বাসরোধে স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেপ্তার 
গাজীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২
স্বামী-শাশুড়ির আগুনে দেড় মাস পর গৃহবধূর মৃত্যু
গাজীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় শিক্ষিকা ও অটোরিকশা চালক নিহত