• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

নরসিংদীতে ৬ বছরের শিশুকে হত্যা, একজনের যাবজ্জীবন

নরসিংদী প্রতিনিধি, আরভিটি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২৪, ২২:৫৯
ফাইল ছবি

সুমাইয়া আক্তার মিম নামে ৬ বছরের এক শিশুকে গলা টিপে হত্যার দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। ওই ব্যক্তির নাম তানভীর আহমেদ পাভেল (৩০)। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শামীমা পারভীন এ রায় প্রদান করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৪ সালের ২ আগস্ট বিকেলে পলাশ উপজেলার গজারিয়া গ্রামের মো. ইসমাইল হোসেন ভূঁইয়ার কন্যা সুমাইয়া আক্তার মিম বাড়ির পাশে সহপাঠীর সাথে খেলা করছিল। এ সময় একই গ্রামের আব্দুল হাই ভূঁইয়ার ছেলে তানভীর আহমেদ পাভেল সুমাইয়া আক্তারকে জোরপূর্বক উঠিয়ে নিয়ে যায়। পরে তার কানে থাকা দুটি স্বর্ণের দুল খুলে নিয়ে যাওয়ার সময় সুমাইয়া ঘটনা তার মাকে বলে দিবে বলে জানালে তানভীর তার গলাটিপে শ্বাসরুদ্ধ করে হত্যা করে পার্শ্ববর্তী একটি পরিত্যক্ত মুরগির খামারের ভিতর নির্মাণাধীন একটি বাথরুমে ফেলে লতাপাতা দিয়ে ঢেকে চলে যায়।

অনেক খোঁজাখুজির পর পরদিন সকালে উল্লেখিত স্থানে সুমাইয়া আক্তারের মরদেহ পাওয়া যায়। পরে পলাশ থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ ঘটনায় নিহতের বাবা ইসমাইল হোসেন বাদী হয়ে পলাশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা তদন্তকারী কর্মকর্তা দীর্ঘ তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। মামলায় ১১ জন সাক্ষীর উপযুক্ত সাক্ষ্য প্রমাণে আসামি দোষী প্রমাণিত হওয়ায় আদালত আসামির বিরুদ্ধে রায় প্রদান করেন।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. আব্দুল হান্নান ভূঁইয়ার এবং আসামি পক্ষে ছিলেন অ্যাড. কানিজ ফাতেমা।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নড়াইলে সৎমায়ের হাতে ৪ বছরের শিশু খুন
শ্রীপুরে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
ঠাকুরগাঁওয়ে নার্সের ভুলে শিশুর মৃত্যু
নিখোঁজের ২০ ঘণ্টা পর ডোবায় মিলল শিশুর মরদেহ