• ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
logo

বগুড়ায় শেখ হা‌সিনা-কাদেরসহ ১২২ জনের নামে হত্যা মামলা

বগুড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২০
ফাইল ছবি

বগুড়ায় বৈষম্যবিরোধী আন্দোলনে রিকশাচালক আব্দুল ম‌ান্নান (৭২) নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১২২ জনের বিরুদ্ধে হত‌্যা মামল‌া দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ২০০ থেকে ৩০০ জনকে।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে নিহতের ছেলে রানা হা‌মিদ বাদী হয়ে সদর থানায় মামলা‌টি দায়ের করেন।

গত ৪ আগস্ট সরকারপতনে‌র আন্দোলনে গিয়ে বড়গোলা ট্রা‌ফিক মোড়ে গু‌লি‌বিদ্ধ হয়ে নিহত হন আব্দুল মান্নান। আব্দুল মান্ন‌ান বগুড়া সদরের এরুলিয়া ইউনিয়নের বানদী‌ঘি এলাকায় ভাড়া বাসায় বসবাস করতেন।

মামল‌ায় হুকুমের আসামি করা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপ‌তি ও বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সাবেক সংসদ সদস‌্য ম‌জিবুর রহমান মজনু ও জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ও বগুড়া-৬ (সদর) আসনে‌র সাবেক সংসদ সদস‌্য রাগেবুল আহসান রিপুকে।

এ ছাড়া উল্লেখযোগ্য আসামিরা হলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, শহর আওয়ামী লী‌গের সভাপ‌তি মো. রফি নেওয়াজ খান রবিন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আসাদুর রহমান দুলু, শহর আওয়ামী লীগের সাধারণ সম্প‌াদক ওবায়দুল হাসান ববি, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম মণ্ডল, আওয়ামী লীগ নেতা মাছুদুর রহমান মিলন, জেল‌া যুবলীগের সভাপ‌তি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারণ সম্প‌াদক আমিনুল ইসলাম ডাবলু, সদর আওয়ামী ল‌ী‌গের সভাপ‌তি আবু সুফিয়ান শফিক, সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম রাজ প্রমুখ।

মামল‌ার এজাহারে উল্লেখ‌ করা হয়েছে, ১ থেকে ৪ নম্বর আসামির হুকুমে এবং ৫ থেকে ১০ নম্বর আসামিদের নেতৃত্বে অন্যরা শান্তিপূর্ণভাবে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর পেট্রলবোমা, ককটেল বিস্ফোরণ ঘটাতে থাকে। ওই সময় আব্দুল ম‌ান্ন‌ানসহ আন্দোলনকারী গণপ্রতিরোধ করার চেষ্টা করলে আসামিরা ক্ষিপ্ত হয়ে পিস্তল ও কাটা রা‌ইফেল দিয়ে এলোপাতাড়ি গু‌লি করতে থাকে। এতে আব্দুল মান্নান গু‌লি‌বিদ্ধ হয়ে মারা যান।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

আরটিভি/এএএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ত্বকী হত্যা মামলার আরও এক আসামি গ্রেপ্তার
সাবেক আইনমন্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা
ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা  
শামীম ওসমান-আইভীর বিরুদ্ধে আরও এক হত্যা মামলা