• ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
logo

হিলিতে ১০-১৫ ঘণ্টা লোডশেডিং, অতিষ্ঠ জনজীবন

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৮:১৯
ছবি : আরটিভি

দিনাজপুরের হিলিতে ঘন ঘন লোডশেডিংয়ের কারণে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। গ্রামে ও শহরের অনেক এলাকায় ২৪ ঘণ্টার মধ্যে ১০ থেকে ১৫ ঘণ্টা লোডশেডিং দেওয়া হচ্ছে। ফলে ভ্যাপসা গরমে জনজীবন দুর্বিষহ হয়ে পড়েছে। লোডশেডিং এর কারণে শিক্ষার্থীদের লেখাপড়াসহ বিভিন্ন ওষুধের গুণগত মান নষ্ট হয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে ক্ষুদ্র ব্যবসায়ীরা। বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র চালু হলে এ সমস্যার সমাধান হবে বলছেন বিদ্যুৎ বিভাগ।

দিনাজপুরের হাকিমপুর উপজেলায় বিদ্যুৎতের ঘন ঘন লোডশেডিং এ অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। গত কয়েক দিন থেকে তাপমাত্রা বেশি এবং বিদ্যুৎতের লোডশেডিং বৃদ্ধি পেয়েছে। অতিরিক্ত তাপমাত্রার মাঝে বিদ্যুৎতের লোডশেডিং এর সীমাহীন দুর্ভোগ জনজীবনে। বিদ্যুৎতের লোডশেডিং এর ফলে ব্যবসায়ী, মুরগীর খামারিরা ক্ষতিগ্রস্ত হচ্ছে সেই সঙ্গে বিভিন্ন ওষুধের দোকানে ফ্রিজে থাকা বিভিন্ন দামি ওষুধ নষ্ট হচ্ছে। পৌরসভার মধ্যেও ভয়াবহ লোডশেডিং হচ্ছে।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। ভ্যাপসা গরমের মধ্যে দিনে কষ্ট করে লেখাপড়া করলেও রাতে অধিকাংশ সময়ে বিদ্যুৎ না থাকার কারণে পড়ালেখা করতে সমস্যায় পড়তে হচ্ছে শিক্ষার্থীদের।

হিলির কয়েকজন দোকানী ও স্থানীয় বাসিন্দারা বলেন, হিলিতে দিনে-রাতে সমান তালে লোডশেডিং হচ্ছে। আমরা রাতে ঘুমাতে পারছি না। গত কয়েক দিন থেকে অতিরিক্ত গরম। যার ফলে আমাদের সন্তানেরা সময় মতো লেখাপড়া করতে পারছে না। কোনো কাজ করে আমরা শান্তি পাচ্ছি না। আমরা চাই দ্রুত বিদ্যুৎ এর সমস্যা কাঁটিয়ে আমাদের ভোগান্তি থেকে মুক্তি দেওয়া হোক। সেই সঙ্গে অতিরিক্ত লোডশেডিং এর কারণে সময় মতো কাজ তুলতে পারছেন না বিভিন্ন ক্ষুদ্র প্রতিষ্ঠানের কারিগররা। সেই সঙ্গে রাতে ঘুমাতেও কষ্ট হচ্ছে সাধারণ মানুষের।

এদিকে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতির-২ এর জিএম বলেন, হিলিসহ দেশের প্রায় বিভিন্ন স্থানে বিদ্যুৎতের সমস্যা দেখা দিয়েছে। দিনে এখন ১০ থেকে ১৫ ঘণ্টা লোডশেডিং চলছে। হিলিতে প্রতিদিন বিদ্যুৎতের চাহিদা ৭ মেগাওয়াট, সেখানে আমরা দুই থেকে আড়াই পাচ্ছি। বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে বিদ্যুৎ উৎপাদন বন্ধ রয়েছে। বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র চালু হলে এ সমস্যার সমাধান হবে।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি স্থলবন্দর দিয়ে নতুন শুল্কে পেঁয়াজ আমদানি শুরু
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
হিলিতে নষ্ট হচ্ছে পেঁয়াজ, ক্ষতির মুখে ব্যবসায়ীরা