• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষ, নিহত ২

আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৪৪
ছবি : সংগৃহীত

শেরপুরে জমি-সংক্রান্ত বিরোধ ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একই এলাকার দুই পক্ষের মধ্যে সংঘর্ষে দুইজন নিহত হয়েছে। এ সময় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে শেরপুর সদর উপজেলার ১১নং বলাইয়ের চর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, লালু খাঁ (৫৭) ও মোগর খাঁ (৭২)। তারা সদর উপজেলার বলায়ের চর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের জংগলদী বাসিন্দা।

স্থানীয়রা জানায়, সদর উপজেলার বলায়ের চর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের জংগলদীর খাঁ বাড়ি ও সুতার বাড়ির মধ্যে দীর্ঘদিন যাবত জমিজমা-সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জেরে আজ দুপুরে ফতু মুন্সির দোকানের মোড়ে দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষ শুরু হয়। এতে কয়েকজন গুরুতর আহত হলে তাদের শেরপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন, গুরুতর আহত দুইজনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়।

এদিকে, একজন নিহত হওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে সেই এলাকার লোকজন অপরপক্ষের ঘরবাড়ি ও দোকানপাটে হামলা ও লুটপাট চালায়। পরে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে বলেন, জংগলদী এলাকায় পুর্ববিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনায় দুইজন নিহত ও কয়েকজন আহত হয়েছে। সেনাবাহিনীর সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ। এই ঘটনায় দ্রুত পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আরটিভি/এএএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২
এককালীন ৫ লাখ টাকা করে পাবে আন্দোলনে নিহতদের পরিবার
যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা নিয়ে ২ গ্রুপের সংঘর্ষ, নিহত ১