• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

হেলমেট পরা মোটরসাইকেল চালকদের পুলিশের ফুলের শুভেচ্ছা

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২৪, ২১:২৫
ছবি : সংগৃহীত

রাজবাড়ীতে যথাযথভাবে ট্রাফিক আইন মেনে এবং মাথায় হেলমেট পরে মোটরসাইকেল চালানোর জন্য চালকদের ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন নবাগত পুলিশ সুপার মোছাম্মৎ শামিমা পারভীন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) শহরের বড়পুল এলাকায় ‘নিরাপদ ভ্রমণ-নিরাপদ জীবন’ এই স্লোগানে জেলা ট্রাফিক পুলিশের উদ্যোগে ট্রাফিক সচেতনতা কার্যক্রম উদ্বোধন করে হেলমেট পরা বাইকারদের এ ফুলেল শুভেচ্ছা জানান। আর যারা হেলমেট ব্যবহার করেননি তাদেরকে সতর্ক করেন তিনি।

এতে সার্বিক সহায়তা করছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রাজবাড়ীর সমন্বয়ক ও শিক্ষার্থীরা।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা বলেন, প্রতিনিয়তই সড়ক দুর্ঘটনায় মানুষ মারা যাচ্ছে। এসব দুর্ঘটনায় মোটরসাইকেল চালকরা সবচেয়ে বেশি মারা যান। এ ক্ষেত্রে মোটরসাইকেল চালকদের অবশ্যই হেলমেট ব্যবহার করে গাড়ি চালানো উচিত। এতে দুর্ঘটনার কবল থেকে চালক সুরক্ষিত থাকবে এবং তিনি বেঁচে থাকলে তার পরিবারটিও নিরাপদ থাকবে। পুলিশের পাশাপাশি ছাত্র-জনতার সহযোগিতায় ট্রাফিক সচেতনতা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

পুলিশ সুপার মোছাম্মৎ শামিমা পারভীন বলেন, ‘নিরাপদ ভ্রমণ-নিরাপদ জীবন’-এর লক্ষ্যে এই কর্মসূচি দেওয়া হয়েছে। সাধারণ মানুষ এটিকে ভালোভাবে গ্রহণ করেছে। আগামীকাল থেকে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে আইন প্রয়োগ করা হবে।

আরটিভি/এএএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক রেলমন্ত্রীসহ ১০ জনের নামে মামলা
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারপিট, শিক্ষকসহ ৩ জন হাসপাতালে
রাজবাড়ীর চার থানায় নতুন ওসি
রাজবাড়ী‌তে বৃদ্ধাকে হত্যার মামলায় যুবকের মৃত্যুদণ্ড