• ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
logo

বিভাজনের রাজনীতিতে পা দিলে রাষ্ট্র পুনর্গঠনের স্বপ্ন বাস্তবায়ন করা যাবে না: হাসনাত 

আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২৪, ২১:২৯
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেছেন, বিভাজনের রাজনীতিতে পা দিলে রাষ্ট্র পুনর্গঠনের স্বপ্ন বাস্তবায়ন করা যাবে না। রাষ্ট্র পুনর্গঠন না হওয়া পর্যন্ত একইভাবে ছাত্র-জনতাকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৫টায় কক্সবাজারে গণঅভ্যুত্থানে শহীদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

হাসনাত আব্দুল্লাহ বলেন, চাঁদাবাজি-দুর্নীতি, টেন্ডারবাজির বিপক্ষে সবার পরিচয় হবে বাংলাদেশ। রাষ্ট্র বিনির্মাণের কাজে অনেক বাধা আসবে, কিন্তু বাংলাদেশের প্রশ্নে ছাত্ররা কারও সঙ্গে কখনোই আপস করব না। ছাত্র-জনতা ব্যর্থ হলে আবারও ফ্যাসিবাদের উত্থানের সুযোগ তৈরি হবে।

রাষ্ট্র পুনর্গঠনের জন্য পুলিশ, চিকিৎসক, শিক্ষক, ব্যবসায়ী, রাজনীতিবিদদের সহযোগিতা প্রয়োজন বলে মন্তব্য করে হাসনাত আব্দুল্লাহ বলেন, তাদের সঙ্গে ছাত্রদের সম্পর্ক হবে সহযোগিতামূলক। ছাত্রদের আচরণে কেউ যেন মনে না করেন তাকে বল প্রয়োগ করা হচ্ছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কক্সবাজার জেলা শাখা এ সভার আয়োজন করে। সভায় কথা বলেন আন্দোলনে শহীদ সাকিবের পিতা, শহীদ তানভীরের চাচা তারেক আজিজসহ আন্দোলনে গুলিবিদ্ধসহ আহত কয়েকজন ছাত্রছাত্রী। সভার শুরুতে ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আরটিভি/এমএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’
বাংলাদেশে কি সরাসরি রাজনীতি না করে টিকে থাকা যায়? 
ডোনাল্ড লু’র ঢাকা সফর নিয়ে যা জানাল মার্কিন পররাষ্ট্র দপ্তর
মাদকের গডফাদারদের ধরার নির্দেশ স্বরাষ্ট্র উপদেষ্টার