• ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
logo

হাতিয়ায় অধ্যক্ষের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শিক্ষকদের সংবাদ সম্মেলন

হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩২
ছবি : আরটিভি

নোয়াখালী হাতিয়ায় অধ্যক্ষের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে মাদরাসার শিক্ষকরা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে হাতিয়া রহমানিয়া ফাজিল মাদরাসা হলরুমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, হাতিয়া রহমানিয়া ফাজিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা বাহ উদ্দিন, মাওলানা আব্দুর রহিম, আরবি প্রভাষক এ এইচ এম মাকছুদুর রহমান, প্রভাষক মাহমুদুল হাসান, সহশিক্ষক ও কর্মকর্তা কর্মচারীরা। এ ছাড়া মাদরাসার আলিম ও ফাজিলের সিনিয়র ছাত্ররা উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের সামনে শিক্ষকদের পক্ষে লিখিত বক্তব্য পড়ে শোনান মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুর রহিম। তিনি জানান, মাদরাসায় নিয়োগ পাওয়ার পর থেকে অধ্যক্ষ এ এইচ এম জিয়াউল ইসলাম বিভিন্ন অনিয়মে জড়িয়ে পড়ে। তিনি মাদরাসায় লাইব্রেরিয়ান পদে একজন থাকা সত্ত্বেও এই পদ শূন্য দেখিয়ে আরও একজনকে এই পদে নিয়োগ দেয়। যা পরে শিক্ষা অধিদপ্তরের জানানোর পর তাকে শোকজ করা হয়। এ ছাড়া তিনি মাদরাসায় আয় ব্যয়ের কোনো হিসাব শিক্ষকদের কখনো দেননি। তার বিরুদ্ধে মাদরাসার ছাত্রীদের সঙ্গে অশোভন আচরণের অভিযোগ রয়েছে। তার নিয়োগ পক্রিয়াটিও স্বচ্ছ ছিল না।

এসব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। গত এক সপ্তাহ আগে মাদরাসার ছাত্র-ছাত্রীরা মিছিল করে একটি লিখিত অভিযোগ নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে দিয়ে এসেছে। কিন্তু এখনো কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। সংশ্লিষ্ট দপ্তরে দেওয়া অভিযোগে ১২টি বিষয় উল্লেখ করা হয়ছে। এসব বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

আরটিভি/এএএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দশম গ্রেড বাস্তবায়নের দাবি সার্ভে ডিপ্লোমাধারীদের
সেন্সর বোর্ডের সংস্কার ও পুনর্গঠনের দাবিতে সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি
গাছের গুঁড়ির সঙ্গে ধাক্কা, সিএনজি আরোহী যুবকের মৃত্যু