• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

গোপালগঞ্জে বিএনপির গাড়িবহরে হামলা, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা নিহত

আরটিভি নিউজ

  ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৪৮
গোপালগঞ্জ
ছবি: সংগৃহীত

গোপালগঞ্জে বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের গাড়িবহরে হামলা হয়েছে। এ ঘটনায় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতা শওকত হোসেন দিদার (৩৮) নিহত হয়েছেন।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া বাসস্ট্যান্ড এলাকায় এসব ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত হয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী এবং বিএনপির ঢাকা বিভাগীয় সহসম্পাদক সেলিমুজ্জামান সেলিমসহ অন্তত ৩০ জন। গুরুতর আহতদেরকে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিকেল সাড়ে ৩টার দিকে গোপালগঞ্জ শহরের বেদগ্রাম এলাকায় জেলা বিএনপির আহ্বায়ক শরীফ রফিকউজ্জামানের সভাপতিত্বে পথসভা শেষ করে কেন্দ্রীয় নেতারা গাড়িবহর নিয়ে টুঙ্গীপাড়ায় এক জনসভার উদ্দেশে রওনা হন।

পথে ঢাকা-খুলনা মহাসড়কের ঘোনাপাড়া বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে একদল জনতা তাদেরকে বাধা দেয়। পরে গাড়ি থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নেমে বাধাদানকারীদেরকে ধাওয়া করে এবং বাসস্ট্যান্ড এলাকার বিভিন্ন দোকানপাটে হামলা ও ভাঙচুর চালায়। একপর্যায়ে স্থানীয় দোকান-মালিকসহ সাধারণ জনগণ তাদেরকে লাঠিসোঁটা ও ইট-পাটকেল নিয়ে পাল্টাধাওয়া করে। এ সময় তারা বিএনপি নেতাদের গাড়িবহরে হামলা করে এবং অন্তত ১৫টি প্রাইভেটকার ও মাইক্রোবাস ভাঙচুর করে।

এ সময় এস এম জিলানী, তার স্ত্রী রওশন আর রন্তা ও সেলিমুজ্জামান সেলিমসহ কেন্দ্রীয় নেতা ও স্থানীয় নেতাসহ অন্তত ৩০ জন গুরুতর আহত হন। আহত হন সময় টেলিভিশনের ক্যামেরাম্যান এইচ এম মানিক। একপর্যায়ে ছত্রভঙ্গ হয়ে যায় বিএনপির নেতাকর্মীরা। এরই মধ্যে শুরু হয় প্রচণ্ড ঝড়বৃষ্টি। টানা ঝড়বৃষ্টির কারণে একপর্যায়ে সংঘর্ষ থেমে যায়। পরে ঢাকা-খুলনা মহাসড়কের দোলা পেট্রোল-পাম্প এলাকা থেকে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতা শওকত হোসেন দিদারের মরদেহ উদ্ধার করে পুলিশ।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিসুর রহমান শওকত হোসেন বলেন, মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর তার মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

আরটিভি/ এফএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অনেক সচিব এখনও নাশকতা করার চেষ্টা করছে: রিজভী 
বন্যার্তদের জন্য বিএনপির ত্রাণ তহবিলে ২০ কোটি টাকা জমা পড়েছে
সেলিমা রহমানের প্রশ্ন—ক্যান্টনমেন্টে আশ্রয় নেওয়ারা কোথায়
আগের মতো রাজনীতি এখন চলবে না: এ্যানি