• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

কক্সবাজারে ৬ ট্রলার ডুবে নিহত ২, নিখোঁজ বহু জেলে

আরটিভি নিউজ

  ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩২
কক্সবাজারে ৬ ট্রলার ডুবে নিহত ২, নিখোঁজ বহু জেলে
ছবি: সংগৃহীত

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে কক্সবাজার উপকূলের কাছাকাছি ছয়টি মাছ ধরার ট্রলার ডুবে গেছে । ট্রলারগুলোর বেশিরভাগ মাঝি-মাল্লা তীরে উঠতে পারলেও দুইজন জেলের মৃত্যু হয়েছে। এদিকে এখনও খোঁজ মিলছে না উত্তাল সমুদ্রে থাকা ৩০ থেকে ৩৫টি ট্রলার এবং সেগুলোতে অবস্থানরত জেলেদের।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুর এবং বিকেল সাড়ে ৫টার দিকে লাবণি চ্যানেল ও ইনানী পয়েন্টে ঝড়ো হাওয়ার কবলে পড়ে ট্রলার ছয়টি ডুবে যায়। পরে ট্রলারগুলো স্রোতের তোড়ে সমুদ্রসৈকতের কলাতলীসহ বিভিন্ন পয়েন্টে ভেসে আসে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, ডুবে যাওয়া ট্রলারগুলোর মধ্যে এফবি রশিদা নামে একটি উপকূলের নিকটবর্তী লাবণি চ্যানেলে এবং বাকি ৫টি ইনানী পয়েন্টে ডুবেছে। এসব ট্রলারে থাকা বেশিরভাগ মাঝি-মাল্লা সাঁতরে কূলে উঠতে পারলেও পাঁচজন জেলে এখনও নিখোঁজ রয়েছেন। এছাড়া মোহাম্মদ জামাল (৩৭) ও নুরুল আমিন (৩৫) নামে দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃত জামালের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা এবং নুরুল আমিনের বাড়ি বাশখালী এলাকায়।

কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) তানভির হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, বৈরী আবহাওয়ার কবলে পড়া ৩০ থেকে ৩৫টি ফিশিং ট্রলারের খোঁজ এখনও পাওয়া যায়নি বলে জানিয়েছেন কক্সবাজার ফিশিং ট্রলার মালিক সমিতির সম্পাদক দেলোয়ার হোসেন।

ইতোমধ্যে সমুদ্র উপকূলে তিন নম্বর সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। সাগরে অবস্থান করা সব ধরনের মাছ ধরার ট্রলারকে দ্রুত নিরাপদ স্থানে ফিরতে বলা হয়েছে।

আরটিভি/এসএইচএম

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরিচ্ছন্ন কক্সবাজার গড়তে সহযোগিতা চাইলেন জেলা প্রশাসক
গাজীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২
এককালীন ৫ লাখ টাকা করে পাবে আন্দোলনে নিহতদের পরিবার
যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২