• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

পাথরঘাটায় ২ দিন ধরে বিদ্যুৎ নেই, বরফ সংকটে জেলেরা

পাথরঘাটা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৬:০০
ছবি : আরটিভি

বরগুনার পাথরঘাটায় বৈরী আবহাওয়ায় উপকূলীয় এলাকায় দুদিন ধরে বিদ্যুৎ সংযোগ বন্ধ। ফলে বরফ সংকটে পড়েছে কয়েক হাজার জেলে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে বিভিন্ন জায়গায় খোঁজ নিয়ে দেখা গেছে, শুক্রবার থেকে এখন পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে উপজেলাজুড়ে।

জানা গেছে, গত এক সপ্তাহ ধরে বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হওয়ায় সাগর উত্তাল রয়েছে। যার ফলে জেলেরা সবাই নিরাপদ আশ্রয়ে চলে এসেছে। এই নিম্নচাপের প্রভাবে উপকূলীয় এলাকায় চলছে দফায় দফায় বৃষ্টি।

বরফকলের মালিক মো. সেলিম মিয়া বলেন, আমাদের এই ব্যবসা বিদ্যুতের ওপর নির্ভর করে। বিদ্যুৎ না থাকলে আমরা বরফ বানাতে পারি না। দুই দিন ধরে বিদ্যুৎ সংযোগ বন্ধ, ফলে বরফকলগুলো বন্ধ রয়েছে। কবে নাগাদ বিদ্যুৎ পাব তাও জানি না। আমাদের কাছে অনেক ট্রলার সিরিয়াল করে রেখেছে বরফের জন্য।

পাথরঘাটা পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম আব্দুস সালামের কাছে জানতে চাইলে একাধিকবার ফোন দিয়েও পাওয়া যায়নি। পরবর্তীতে অফিসে গেলে দেখা যায় প্রতিটি রুমে তালা ঝুলছে ভেতরে কেউকে পাওয়া যাইনি।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু বলেন, পাথরঘাটায় প্রায় ৭০ শতাংশ মানুষ জেলে পেশার সঙ্গে সম্পৃক্ত। তাই এখানে ২৪ ঘণ্টাই বিদ্যুৎ সংযোগ থাকা দরকার। তা না হলে অনেকেই এই পেশা থেকে দূরে সরে যাবে।

আরটিভি/এএএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাথরঘাটায় ৮ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার 
এখনো ফেরেনি পাথরঘাটার ২৫০ জেলেসহ ২৩ ট্রলার
পাথরঘাটায় বজ্রপাতে কৃষকের মৃত্যু
১৮ বছরে পাথরঘাটায় ১৯২ জন জেলে নিখোঁজ