• ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
logo

নার্সদের নিয়ে কটূক্তি, মহাপরিচালকের পদত্যাগের দাবিতে মানববন্ধন 

নরসিংদী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৪৯
ছবি : আরটিভি

নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটূক্তি করায় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগের এক দফা দাবিতে সারা দেশের মতো নরসিংদীতেও মানববন্ধন করেছে নার্সিং সংস্কার পরিষদ। এ সময় বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সকল নন নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ ও নার্সদের পদায়ন নিশ্চিতের দাবিও তোলা হয়।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে জেলা সদর হাসপাতালের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে হাসপাতালের নার্সরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আমলাতান্ত্রিক জটিলতার দোহাই দিয়ে দীর্ঘ ১৭ বছর নার্সদের পদ, পদবী ও পদোন্নতি বঞ্চিত করে রাখা হয়েছে। দীর্ঘদিন নার্সিং পেশায় অর্গানোগ্রাম ও নিয়োগ বিধি বাস্তবায়নে বাধা হয়ে দাঁড়ায় তৎকালীন আওয়ামী ফ্যাসিস্ট প্রশাসন ক্যাডারের আমলারা। অর্গানোগ্রাম ও নিয়োগ বিধি নেই এই দোহাই দিয়ে সর্বশেষ গত ৮ বছর যাবৎ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল দখল করে রেখেছে প্রশাসন ক্যাডারের আমলারা। আমলাদের এসব চক্রান্তে নার্সিং পেশা আজ ধ্বংসের দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়েছে। এর মধ্যে গত ৮ সেপ্টেম্বর নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূর নার্সিং পেশা নিয়ে কটূক্তি করায় তার অপসারণে ১ দফা দাবি জানাচ্ছি। দাবি পূরণ না হওয়া এই আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান বক্তারা।

মানববন্ধনে বক্তব্য দেন নার্সিং সংস্কার পরিষদের নরসিংদী শাখার সমন্বয়ক ও এডিপিএইচএন মনিরা বেগম, নার্সিং সুপারভাইজার মোকারিমা খাতুন, সিনিয়র স্টাফ নার্স ফারজানা রহমান, আনোয়ার হোসেন সরকার, মোহাম্মদ আসাদ মিয়া, শিমু বেগম প্রমুখ।

আরটিভি/আইএম/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লায় শিক্ষকদের মানববন্ধন, কুচক্রীদের অপপ্রচারের নিন্দা
নরসিংদীতে ইজিবাইকচালকের মরদেহ উদ্ধার
চাকরিচ্যুতির প্রতিবাদে র‍্যাংগস ফার্মাসিউটিক্যালসের কর্মীদের মানববন্ধন
অন্তর্বর্তী সরকারকে সংস্কারে যৌক্তিক সময় দেওয়া হবে: মঈন খান