• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

এখনো ফেরেনি পাথরঘাটার ২৫০ জেলেসহ ২৩ ট্রলার

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৩:০৩
ছবি : আরটিভি

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপে অনেক জেলেরা উপকূলে ফিরে আসলেও এখনো বরগুনার পাথরঘাটার ২৩ ট্রলারের ২৫০ জেলে ফিরে আসেননি। এখন পর্যন্ত তাদের সম্পর্কে তথ্য দিতে পারছে না বরগুনা জেলা ট্রলার মালিক সমিতি।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পরপর কয়েকটি নিম্নচাপ হওয়ায় জেলেরা এ বছর লোকসানের মধ্যেই রয়েছে। কয়েকদিন আগে নিম্নচাপ শেষে সাগরে নামার পর আবারও সৃষ্ট হয় এই নিম্নচাপটি। কিছু জেলে ট্রলার ঘাটে ফিরে আসলেও লোকসানের কথা চিন্তা করে অনেক ট্রলার সাগরে থেকে যায়।

তিনি আরও বলেন, সাগর উত্তাল হলেও তারা কোথায় কী অবস্থায় আছে এখন পর্যন্ত জানা যায়নি। পাথরঘাটায় দুদিন ধরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় অনেকের মোবাইল বন্ধ। এ ছাড়া নেটওয়ার্ক সমস্যা থাকায় ফোনে জেলেদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। আমরা কিছু ট্রলার প্রস্তুত রেখেছি নিম্নচাপ শেষ হলেই ট্রলার ও জেলেদের খুঁজতে বের হবে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশনের লেফটেন্যান্ট মো. সাকিব মেহেবুব বলেন, পাথরঘাটার ২৩টি ট্রলার নিখোঁজ আছে জানতে পেরে আমরা বিভিন্ন জায়গায় খোঁজখবর নিচ্ছি। সাগরের মধ্যে নৌবাহিনীর জাহাজে কিছু জেলে উদ্ধার হয়েছে তারা কোন এলাকার এখনও নিশ্চিত করা হয়নি। তবে আমাদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। আশা করি নিখোঁজ জেলেদের শিগগির উদ্ধার করতে পারব।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রং নম্বরে প্রেম, প্রেমিকের বাড়িতে অনশনে ৪০ বছরের নারী
মেঘনায় ১০ ট্রলার ডুবি, নিখোঁজ ২৮
বরগুনায় কেন্দ্রীয় সমন্বয়কদের সভায় মারামারি, অস্ত্রসহ আটক ১
হাতিয়ায় ট্রলারডুবির ঘটনায় ২৭ জেলে নিখোঁজ